Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

একতা কাপুরের বাড়িতে হামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৮ এএম

গেল কয়েকমাস ধরে নানা কারণেই আলোচনায় উঠে আসছেন প্রযোজক একতা কাপুর। এবার তার প্রযোজিত নতুন একটি ওয়েব সিরিজ নিয়ে বিতর্কের দানা বেঁধেছে। জানা গেছে, এই সিরিজের একটি নারী পাচার চক্রের ব্যবহৃত বাড়ির নাম রাখা হয়েছে অহল্যা বাঈ। আর তাতেই ক্ষোভে ফেটে পড়েছেন মুম্বাইবাসী।

মূলত অহল্যা বাঈ হোলকার একটি ঐতিহাসিক চরিত্র। কিন্তু তার নাম এভাবে ব্যবহার করায় মারাঠি জাত্যভিমানে আঘাত হেনেছে বলে মনে করছেন অনেকেই। তারই প্রেক্ষিতে মুম্বাইয়ের জুহুতে জিতেন্দ্র কন্যা একতার বাড়ির সামনে ক্ষোভ দেখান সাধারণ মানুষ। এমনকি এক পর্যায়ে ইট মেরে ভেঙে দেওয়া হয় তার বাড়ির কয়েকটি জানালার কাচ।

অবশ্য এমন ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছেন একতা কাপুর। তিনি লেখেন, 'ওই দৃশ্য কাউকে অপমান করার জন্য ব্যবহার করা হয়নি। শুধু নামটাই ব্যবহার করা হয়েছিল, কোন ব্যক্তির পদবী নয়।'

ওয়েব সিরিজ থেকে বিতর্কিত দৃশ্যটি বাদ দেওয়ার কথা জানিয়ে একতা আরও জানান, 'এটা একেবারেই অনিচ্ছাকৃত৷ কিন্তু মানুষের ভাবাবেগে আঘাত লাগার কারণে আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী।'

তবে এবারই প্রথম নয়, এর আগেও প্রয়াত অভিনেতা সুশান্তের নামে ফাউন্ডেশন খোলার অভিযোগে আক্রমণের শিকার হয়েছিলেন একতা কাপুর। যদিও তোপের মুখে নিজেকে সেখান থেকে সরে নিয়েছিলেন। পাশাপাশি সুশান্ত ভক্তদের কাছে ক্ষমাও চেয়েছিলেন এই প্রযোজক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ