Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুশান্তকে খুন করা হয়নি, দাবী সিবিআইয়ের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:২৪ পিএম

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন নাকি এটা পরিকল্পিত খুন। অভিনেতার মৃত্যুর পর থেকে এমন প্রশ্নে উত্তাল ছিলো গোটা দেশ। শুরু থেকেই তার মৃত্যু তদন্ত করে আসছিলো মুম্বাই পুলিশ। তবে তাদের পেশাদারিত্বের অভাব দেখছিলেন সুশান্ত ভক্তরা। তাই মৃত্যু তদন্ত সিবিআইকে দেওয়ার কথা বলে আসছিলেন তারা। এক পর্যায়ে দেশটির সুপ্রিম কোর্ট সুশান্তের মৃত্যু মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয়। কোর্টের নির্দেশে সঙ্গে সঙ্গেই তদন্তে নেমে পড়েন গোয়েন্দারা।

এরই মধ্যে সুশান্তের মামলায় প্রধান অভিযুক্ত রিয়া চক্রবর্তীকে টানা পাঁচদিন ধরে জিজ্ঞাসাবাদ চালিয়েছে সিবিআই। পাশাপাশি রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী, সুশান্তের ফ্ল্যাটমেট সিদ্ধার্থ পিঠানি ও অভিনেতার সাবেক ম্যানেজার স্যামুয়েল মিরিন্ডাকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারী গোয়েন্দারা।

এছাড়া ১৪ জুন যে ফ্ল্যাট থেকে সুশান্তের মরদেহ উদ্ধার করা হয়েছিলো। সেখানে ঘটনার পুনর্নির্মাণ করে তদন্ত শুরু করে সিবিআই। সমস্ত দিক খতিয়ে দেখে তদন্তকারী দলের তিন কর্মকর্তা জানিয়েছেন, 'সুশান্তকে খুন নয়, বরং আত্মহত্যাই করেছিলেন তিনি।' যদিও এখনো তদন্ত পরিচালনা করে যাচ্ছেন কর্মকর্তারা। আপাতত ফরেন্সিক বিশেষজ্ঞদের চূড়ান্ত রিপোর্টের অপেক্ষায় রয়েছে সিবিআই।

এদিকে মাদক কারবারিদের সঙ্গে রিয়ার যুক্ত থাকার প্রমাণ পেয়েছে নারোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। ইতোমধ্যে অভিনেত্রীর নামে একটি মামলাও দায়ের করেছে সংস্থাটি।

জানা গেছে, মাদকের সঙ্গে যুক্ত রয়েছেন এমন দুই ব্যক্তিকে আটক করেছে এনসিবি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, তাদের সঙ্গে রিয়ার ভাই সৌভিক চক্রবর্তীর যোগাযোগ রয়েছে। এমনকি মাদক সংক্রান্ত বিষয়ে শৌভিকের সঙ্গে তাদের একাধিকবার যোগাযোগ হয়েছে বলেও দাবি করেন তারা।

উল্লেখ্য, ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত 'কাই পো চে' সিনেমা দিয়ে বলিউড যাত্রা শুরু করেছিলেন সুশান্ত সিং রাজপুত। তারপর একাধিক ব্যবসা সিনেমাতে দেখা গিয়েছে তাকে। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে, 'শুদ্ধ দেশি রোমান্স', 'পিকে', 'এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি', 'ছিছোড়ে' অন্যতম। তার অভিনীত সবশেষ সিনেমা 'দিল বেচারা'। সিনেমাটি মুক্তির পর ভিউয়ের বিচারে বিশ্ব রেকর্ড গড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ