Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমিরকে উগ্রপন্থী আরএসএসের আক্রমণ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৩:৩৯ পিএম

তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে দেখা করাটায় হয়তো কাল হয়ে দাঁড়িয়েছে বলিউড সুপারস্টার আমির খানের জীবনে। এরপর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন অভিনেতা। কঙ্গনা রানাউত ও বিজেপি নেতার পর এবার আমিরের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছে দলটির মূল সংগঠন আরএসএস।

সম্প্রতি ভারত জনতা পার্টির (বিজেপি) মুখপত্র 'পাঞ্চজন্য'তে আমির খানকে আক্রমণ করে একটি বিস্ফোরক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। যেখানে অভিনেতাকে 'ড্রাগনের প্রিয় আমির খান' বলে অ্যাখ্যা দিয়ে তার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছে আরএসএস।

তুর্কি ফার্ট লেডির সঙ্গে চীন প্রসঙ্গে টেনে ওই প্রতিবেদনে বলা হয়েছে, 'তিনি চীনা পণ্যের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হন। এমনকি চীনে বলিউডের অন্যান্য সিনেমার তুলনায় তার সিনেমা বেশি ব্যবসা করে। চীনপন্থী কিংবা আগ্রাসী দেশের সমার্থক না হলে, সেটা কি করে সম্ভব?'

আমিরের প্রতি অসন্তোষ প্রকাশ করে আরও লেখা হয়েছে, প্রচ্ছদকাহিনী 'দ্য খান বিলাভড অব দ্য ড্রাগন'-এর বিষয়বস্তু কোনদিকে ইঙ্গিত করে, তা বোধহয় আলাদা করে বলার প্রয়োজন নেই। 'লগান', 'সরফরাশ', 'মঙ্গল পান্ড'র মতো অতীতে একাধিক সিনেমা নির্মাণ করলেও তার বর্তমান কার্যকলাপ একদমই অপছন্দ হিন্দুত্ববাদী সংগঠনগুলোর।

'পিকে' খ্যাত অভিনেতার দেশপ্রেমের প্রশ্ন তুলে আরএসএস বলেছে, বর্তমানে আমির খানের মধ্যে জাতীয়তাবোধের লেশমাত্র নেই। বিগত কয়েকবছরে ইন্ডাস্ট্রিতে একাধিক দেশ প্রেমের সিনেমা তৈরী হয়েছে। আর সেখানেই নাকি এমন অভিনেতা রয়েছেন, যিনি নিজ দেশের থেকে চীন ও তুরস্কের সঙ্গে বেশি খাতির রাখেন।'

প্রসঙ্গত, 'লাল সিং চাড্ডা'র শুটিংয়ে অংশ নিতে বর্তমানে তুরস্কে আছেন আমির খান। সেখানেই সিনেমার বাকি অংশের শুটিং সারবেন তিনি। চলতি বছরের বড়দিনে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু বর্তমান পরিস্থিতির বিবেচনায় এক বছর পিছিয়ে ২০২১ সালের বড়দিনে মুক্তির দিন নির্ধারিত করা হয়েছে।



 

Show all comments
  • Md.Fazlur Rahman ২৬ আগস্ট, ২০২০, ৪:০৩ পিএম says : 0
    To stop terrorism by RSS will make India peace and powerful country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ