Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সমালোচনার কড়া জবাব দিলেন জাহ্নবী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১১:০২ এএম

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত 'ধড়ক' সিনেমা দিয়ে বলিউড যাত্রা শুরু করেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। নায়িকার অভিষেক সিনেমা নিয়ে তো বটেই, তার অভিনয় দক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই। শুধু তাই নয়, সিনেদুনিয়াতে আসার আগের ঘটনা নিয়েও সমালোচনার মুখে পড়েছেন বহুবার। অবশেষে সেসব সমালোচনার কড়া জবাব দিলেন এই অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জাহ্নবী কাপুর বলেন, 'ধড়ক' সিনেমা মুক্তির পর থেকেই তার কথা শুনতে হয়েছে। সেসময় এমন মন্তব্য এসেছিল 'ভালো হয়েছে এসব দেখার জন্য তোমার মা বেঁচে নেই'। কিন্তু বিষয়টি নিয়ে নিজেকে কষ্ট পেতে দেইনি। বরং সমালোচনাগুলোকে নিজেকে পরিস্ফুটিত করে তোলার কাজে লাগিয়েছি। আমি মনে করি সবকিছুই ঠিক আছে এবং নিজেকে আরও পরিপূর্ণ করে তোলার চেষ্টা করব।

গেল কয়েকদিন আগেই স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে জাহ্নবী অভিনীত সিনেমা 'গুঞ্জন সাক্সেনা'। সিনেমাটি নিয়ে ইতোমধ্যে বিতর্ক শুরু হলেও চলচ্চিত্র সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন নায়িকা। বিষয়টি সম্পর্কে তিনি জানান, 'সিনেমার কয়েকটি রিভিউ পড়ে তার চোখে পানি এসে গিয়েছিল। দর্শকদের প্রশংসায় তার কাছে সব থেকে বড় পুরস্কার।'

জাহ্নবীর কথায়, মা (শ্রদেবী) বেঁচে থাকলে সকলকে পজিটিভ রিভিউই দিতেন। কিন্তু তার অনুপস্থিতিতে সেই দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন বাবা বনি কাপুর। দর্শকরা আমাদের ভালোবাসেন বলেই তারা সমালোচনা করেন। আমরা ভালো অভিনয় করলে তারা মনে তৃপ্তি পাবে, অন্যথায় নয়।

জাহ্নবীর প্রথম সিনেমা মুক্তির কয়েকমাস আগেই মারা যান শ্রীদেবী। মেয়ের অভিষেক সিনেমা দেখে যেতে না পারলেও নির্মাতা করণ জোহর তাকে জাহ্নবীর অভিনয়ের কিছু ঝলক আগেই দেখিয়েছিলেন। চলচ্চিত্র সংশ্লিষ্টদের ধারণা, শ্রীদেবীর মৃত্যুতে বলিউডে যে শূন্যতা তৈরী হয়েছে তা কিছুটা হলেও পূরণ করবেন মেয়ে জাহ্নবী। তবে ক্যারিয়ারের শুরু থেকেই যেভাবে সমালোচিত হচ্ছেন, তাতে আগামীতে কি অপেক্ষা করছে এখন সেটিই দেখার বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ