Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভার্চুয়াল শ্লীলতাহানির শিকার সোনাক্ষী, গ্রেফতার যুবক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৭:১৮ পিএম
নেপোটিজম বা স্বজনপ্রীতি ইস্যুতে সরগরম বলিউড। বিষয়টি নিয়ে একের পর এক তারকা সন্তানদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন নেটিজেনরা। এ তালিকা থেকে বাদ যায় শত্রুঘ্ন কন্যা সোনাক্ষী সিনহাও। তারকা সন্তান হওয়ার কারণে সোশ্যাল মিডিয়ায় তাকে অশ্লীল ও কদর্য ভাষায় আক্রমণ করা হচ্ছে। ফলে এক যুবককে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশের সাইবার ক্রাইম সেল।
 
ভার্চুয়াল দুনিয়ায় যেভাবে অপরাধ বাড়ছে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সোনাক্ষী সিনহা। তাই গেল ৭ সেপ্টেম্বর অনলাইন সাইবার বুলিইং রুখতে 'আব ব্যাস' ক্যাম্পেইনের সঙ্গে যুক্ত হয়েছিলেন তিনি। সেই ধারাবাহিকতায় নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেন নায়িকা। এরপরই ভার্চুয়াল শ্লীলতাহানির শিকার হন 'দাবাং' খ্যাত এই অভিনেত্রী।
 
সোনাক্ষীর ওই ভিডিওতে শশীকান্ত নামের এক ব্যক্তি অশালীন মন্তব্য করতে শুরু করেন। এই অশালীন মন্তব্যগুলো নজরে আসতেই একাধিকবার সতর্ক করেন অভিনেত্রী। কিন্তু তাতেও কোনো সুরাহা হয়নি। অবশেষে ১৪ আগস্ট নায়িকার টিম মুম্বাই পুলিশের সাইবার সেলে অভিযোগ জানান। 
 
সেই অভিযোগের ভিত্তিতে শুক্রবার (২১ আগস্ট) ঔরঙ্গবাদ থেকে শশীকান্ত নামের এক যুবকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশের সাইবার ক্রাইম সেল। শনিবার এ তথ্য সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করেছেন সোনাক্ষী নিজেই।
 
নিজের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে সোনাক্ষী লেখেন, সাইবার অপরাধ রুখতে দ্রুত পদক্ষেপের জন্য মুম্বাই পুলিশের সাইবার ব্রাঞ্চকে ধন্যবাদ জানাই। আমি দোষীদের বিরুদ্ধে দাঁড়িয়েছি কেননা আমাকে দেখে অন্যরা যেন সাহস পায়। অনেক হয়েছে আর নয়, অনলাইনে আমরা আর কাউকে হয়রানি হতে দিব না। এমন একটি ক্যাম্পেইনের অংশ হতে পেরে আমি গর্বিত।
 
প্রসঙ্গত, সোনাক্ষী সিনহা অভিনীত সবশেষ সিনেমা 'ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া'। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন অজয় দেবগন। সিনেমাটি স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি অপেক্ষায় রয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ