Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাসপাতালে ভর্তি হয়েছেন ফেরদৌস ওয়াহিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৫:১৫ পিএম

প্রচণ্ড জ্বর ও শারীরিক দুর্বলতা নিয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন শ্রোতাপ্রিয় পপ গায়ক ফেরদৌস ওয়াহিদ। বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়াতে বর্তমানে তাকে নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

জানা গিয়েছে, গেল এক সপ্তাহ যাবৎ জ্বরে ভুগছিলেন ফেরদৌস ওয়াহিদ। পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে করোনা টেস্ট করান তিনি। অবশ্য সেই রিপোর্ট নেগেটিভ আসে। তবে শরীরে জ্বরের মাত্রাটা বেশি হওয়াতে ঠিকমতো খাওয়া দাওয়া করতে পারছিলেন না। ফলে ক্রমশই তার শরীর দুর্বল হতে থাকে। তাই চিকিৎসকের পরামর্শে তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছে।

প্রায় চার দশকের ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন এই সঙ্গীতশিল্পী। ১৯৭৮ সালে দেওয়ান নজরুলের 'আসামী হাজির' সিনেমা দিয়ে প্লেব্যাক যাত্রা শুরু করেন তিনি। তার উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে, ‘আমার পৃথিবী তুমি’, ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি এক পাহারাদার’, ‘শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’ অন্যতম।

চলচ্চিত্রের বাইরে তার গাওয়া আলোচিত গানের মধ্যে রয়েছে- ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দেনা’, ‘তুমি আমি যখন একা খোকা’। এছাড়াও পনেরোর অধিক একক গানের অ্যালবাম রয়েছে ফেরদৌস ওয়াহিদের ঝুলিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ