Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তুর্কি ফার্স্ট লেডির সঙ্গে অন্য এক আমির খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ২:১৮ পিএম

দেখে তো চিনার উপায় নেই যে এই মানুষটাই বলিউডের এক সময়ের সুপারহিট তারকা আমির খান। চেহেরায় বয়সের চাপ স্পষ্ট। নিজের নতুন সিনেমা ‘লাল সিং চাড্ডা’র শুটিং করতে গিয়ে করোনাভাইরাসের কারণে তুরস্কে অনেকটা অলস সময় পার করছেন আমির খান। এর মধ্যে দেশটির প্রেসিডেন্ট প্রাসাদের অতিথি হয়ে বেড়িয়ে আসলেন এই বলিউড সুপার স্টার।

ইস্তাম্বুলে প্রেসিডেন্ট প্রাসাদ হুবের ম্যানসনে শনিবার আমিরকে অভ্যর্থনা জানান তুরস্কের ফার্স্ট লেডি এমিনে এরদোগান। এ সময় তারা সামাজিক দায়বদ্ধতার নানা প্রকল্প, মানবিক সহায়তা কার্যক্রম, সাংস্কৃতিক বন্ধন, রসনা নিয়ে আলাপচারিতা করেন তারা।

আমির জানান, তার স্ত্রী কিছুদিনের জন্য তুরস্কে ছিল। ফলে দেশটির ব্যাপারে তার বেশ জানাশোনা। এ ছাড়া ভারত ও তুরস্কের পারিবারিক গঠন অনেকটা একই প্রকৃতির। এ সময় উভয় দেশের খাবার, সংস্কৃতি ও হস্তশিল্প নিয়েও আলোচনা করেন তারা।

মার্কিন লেখক উইনস্টোন গ্রুমের লেখা উপন্যাস ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে ১৯৯৪ সালে চলচ্চিত্র নির্মাণ করেন পরিচালক রবার্ট জেনাকিস। টম হ্যাঙ্কস অভিনীত এ ছবি সেরা ছবি, সেরা পরিচালনাসহ বেশ কয়েকটি অস্কার পায়। সেই অস্কারজয়ী 'ফরেস্ট গাম্প'-এর রিমেক তৈরি করছেন আমির খান।

আমির এর নাম দিয়েছেন 'লাল সিং চাড্ডা', সিনেমাটির বেশ কিছু শুটিং ধারণ হবে নিগদে, আদানা ও ইস্তাম্বুলের তুরস্কের বেশ কয়েকটি রাজ্যে। সিনেমার শুটিং সেটে তুর্কি ফার্স্ট লেডিকে আমন্ত্রণ জানিয়ে এসেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। বার্তাসংস্থা আনাতুলি

 



 

Show all comments
  • এ, কে, এম জামসেদ ১৬ আগস্ট, ২০২০, ৪:৪৩ পিএম says : 0
    আমির খান একজন বড় মাপের অভিনেতা।
    Total Reply(0) Reply
  • সোনালী দুঃখ ১৬ আগস্ট, ২০২০, ৬:৪২ পিএম says : 7
    জামাতী ইসলাম এবং শিবিরের ভাইরা....না বলে যাবেন না
    Total Reply(1) Reply
    • ১৭ আগস্ট, ২০২০, ৪:১৮ পিএম says : 0

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ