Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার কৃষকের পাশে দাঁড়ালেন সোনু সুদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৯:৫৯ এএম

পরিযায়ী শ্রমিকদের পর এবার অসহায় কৃষকের সাহায্যে হাত বাড়িয়ে দিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। নাগেশ্বর নামের এক কৃষকের জমি চাষের জন্য একটি ট্রাক্টরের ব্যবস্থা করলেন অভিনেতা। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন 'দাবাং' খ্যাত এই চিত্রতারকা।

জানা গেছে, দীর্ঘদিন লকডাউনের কারণে ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়েছেন অন্ধ্রপ্রদেশের ওই কৃষক। ট্রাক্টর তো দূরের কথা, জমি চাষের জন্য একটি বলদ কেনারও টাকা নেই। বাধ্য হয়ে নিজের মেয়েদের দিয়ে জমি চাষ করাচ্ছেন তিনি। তাই কৃষকের জমি চাষের জন্য ট্রাক্টরের ব্যবস্থা করে দিলেন সোনু সুদ। অভিনেতার উদ্যোগের পর রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ওই কৃষকের দুই মেয়ের পড়ালেখার দায়িত্ব নিয়েছেন বলেও জানা গিয়েছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এক কৃষক তার দুই মেয়েকে দিয়ে জমির লাঙল টানাচ্ছেন।

এমন ভিডিও নজরে আসতেই সেটি নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন সোনু সুদ। তিনি লিখেছেন, 'বলদ নয়, এই পরিবারের একটি ট্রাক্টর প্রয়োজন। তাই সেটা পাঠাচ্ছি। আশা করছি, সন্ধ্যার মধ্যে ট্রাক্টর দিয়ে আপনি জমি চাষ করতে পারবেন।'

সোনুর এই উদ্যোগে অনুপ্রাণিত হয়ে নাগেশ্বরের ওই কৃষকের দুই মেয়ের শিক্ষার দায়িত্ব নেন রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। আপ্লূত সোনু টুইটে ধন্যবাদ জানিয়েছেন তাকে। তবে অভিনেতার একের পর এক উদ্যোগে দারুণ খুশি নেটিজেনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ