Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরের দেওয়া পরামর্শ ফাঁস করলেন আয়ুষ্মান খুরানা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৯:৪৩ এএম

বলিউডে নতুন প্রজন্মের যে ক'জন নায়ক আছেন তাদের মধ্যে অন্যতম আয়ুস্মান খুরানা। অভিনয় দক্ষতায় অল্প কিছুদিনেই বি টাউনে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন তিনি। কিন্তু ক্যারিয়ারের শুরুতে আমির খানের দেওয়া কিছু পরামর্শ মাথায় গেঁথে নিয়েছিলেন অভিনেতা। আর সেকারণেই সাফল্যের চূড়ায় পৌঁছেও সেসব ভোলেননি এই চিত্রতারকা।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত 'শুভ মঙ্গল সাবধান' সিনেমাটি আয়ুস্মানের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। এই ছবিটি দক্ষিণী 'কল্যানা সামায়াল সাধম' সিনেমার রিমেক। তবে মূল সিনেমাটি তিনি দেখেননি, আর দেখতেও চান না।

অভিনেতার কথায়, 'আমি সর্বদায় চিত্রনাট্যকারের উপর ভরসা রাখি। কেউ যদি আমার কাছে রিমেকের প্রস্তাব নিয়ে আসেন, তাহলে আমি মূল ছবিটি না দেখেই স্ক্রিপ্ট হাতে চাই। কেননা আবেগ, চরিত্র কখনোই ট্রান্সলেট করা সম্ভব নয়। এমনকি, ওই সিনেমার অভিনেতার কাছ থেকে প্রভাবিত হওয়ার সম্ভাবনা থাকেই।'

তিনি আরও বলেন, এটি তিনি আমির খানের কাছ থেকে শিখেছেন। টেলিভিশন শোয়ের সঞ্চালক হিসেবে 'গাজিনি'র সময়ে অভিনেতার সাক্ষাৎকার নিয়েছিলেন তিনি। সেসময় পিকে জানিয়েছিলেন, তিনি দক্ষিণী সিনেমাটি দেখেননি। শুধু চিত্রনাট্য পড়েই নিজের চরিত্রটি ফুটিয়ে তুলেছিলেন। আর সেই থেকেই আমিরকে গুরু মেনে তার দেওয়া শিক্ষা আজ অবধি মেনে চলছেন 'আর্টিকেল ১৫' খ্যাত এই অভিনেতা।

এদিকে সুজিত সরকারের পরিচালনায় 'গুলাবো সিতাবো'তে অভিনয় করেছেন আয়ুষ্মান খুরানা। এতে প্রথমবারের মতো অমিতাভ বচ্চনের সঙ্গে জুটি বেঁধে কাজ করেন তিনি। গেল ১২ জুন স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে সিনেমাটি মুক্তি পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ