Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় সউদী যুবরাজের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

এবার সউদী রাজ পরিবারে হানা দিয়েছে করোনা ভাইরাস। ইতোমধ্যে রাজ পরিবারের কিছু সদস্য হাসপাতালে ও নিজেদের বাসভবনে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে বৃহস্পতিবার দেশটির এক প্রিন্সের মৃত্যু হয়েছে। সোমবার এই তথ্য জানিয়েছে সউদী আরবের সরকারি প্রেস এজেন্সি (এসপিএ)।
এসপিএ জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার মারা গেছেন প্রিন্স সউদ বিন আব্দুল্লাহ বিন ফয়সাল বিন আব্দুলআজিজ আল সউদ। রয়্যাল কোর্ট তার মৃত্যুর ঘোষণা দেয়। কিন্তু মৃত্যুর কারণ সম্পর্কে নির্দিষ্ট করে কিছু উল্লেখ করেনি কোর্ট। তবে বলা হচ্ছে, যুবরাজের মৃত্যুর পর রাজ পরিবারের অনেক সদস্যই হাসপাতালে করোনার চিকিৎসা নিচ্ছেন।

এর আগে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, রিয়াদের গভর্নর ফয়সাল বিন বানদার বিন আবদুল আজিজসহ প্রায় দেড়শ’ যুবরাজ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। হাসপাতাল সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, প্রিন্সের মৃত্যুর পর রাজ পরিবারের অনেক সদস্য হাসপাতাল ও ব্যক্তিগত ভিলায় চিকিৎসা নিচ্ছেন। সউদী লিকস নামের সংবাদমাধ্যমের খবরে চিকিৎসক নিজার বাহবরির উদ্ধৃত করে বলা হয়েছে, জেদ্দা ও রিয়াদের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে ১ হাজার ২০০ জনের বেশি রোগীর অবস্থা সংকটাপন্ন এবং তাদের ভেন্টিলেটরে রাখা হয়েছে। বাহবরি দাবি করেছেন, ‘২৫ মে ঈদুল ফিতর উদযাপনের সময় সামাজিক সংস্পর্শ বৃদ্ধির ফলে আক্রান্তের সংখ্যা বেড়েছে। তার অধীনে থাকা রোগীরা রমজানের শেষ ও ঈদের প্রথম দিন লক্ষণ প্রকাশের কথা জানিয়েছেন।’
রোববার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, তেল সমৃদ্ধ সউদী আরবে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে সাত শতাধিক মানুষের। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ