Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনলাইনে বলিউড সিনেমার মুক্তি নিয়ে মাল্টিপ্লেক্স সংস্থার ক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ৯:৪৫ পিএম

করোনা পরিস্থিতিতে অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে বলিউডের বেশকিছু ছবি। আর এমন খবরে চটেছেন দেশটির অন্যতম মাল্টিপ্লেক্সের সংস্থা আইনক্স ও পিভিআর। এদিকে বিষয়টি সামাল দিতে সরব হয়েছে প্রডিউসার গিল্ড অফ ইন্ডিয়া।

শুক্রবার (১৫ মে) মাল্টিপ্লেক্স ভিত্তিক সংস্থা আইনক্স এক বিবৃতিতে জানান, অনলাইনে সিনেমা মুক্তির বিষয়টি নিয়ে আমরা অসন্তুষ্ট এবং হতাশ। প্রেক্ষাগৃহের পরিবর্তে সরাসরি অনলাইনে ছবির মুক্তি দেওয়া হচ্ছে। দেশের প্রযোজনা সংস্থার এমন কান্ড জ্ঞানহীন সিদ্ধান্ত উদ্বেগজনক বটে!

আইনক্স এর সঙ্গে সুর মিলিয়ে পিভিআর-এর প্রধান নির্বাহী কমল জ্ঞানচন্দানি জানিয়েছেন, ´গুলাবো সিতাবো´র অনলাইন স্ট্রিমিংয়ের সিদ্ধান্তে আমরা হতাশ। আমরা আশা করেছিলেন ছবির প্রযোজকরা হলগুলো খোলা পর্যন্ত অপেক্ষা করবেন।

মাল্টিপ্লেক্স সংস্থার দেওয়া বিবৃতির পাল্টা জবাব দিয়ে প্রডিউসার গিল্ড অফ ইন্ডিয়া গণমাধ্যমে বলেন, বর্তমানে ইন্ডাস্ট্রি কঠিন একটি সময় পার করছে। অর্থনৈতিক বিপর্যয়ের দিকে দিন দিন ধাবিত হচ্ছে। এই সময় প্রযোজক, নির্মাতা ও কলাকুশলী সকলের পাশেই দাঁড়াতে হবে। কোটি কোটি টাকা আটকে গেছে। সেসব বিষয় বিবেচনা করেই বিগ বাজেটের বেশকিছু ছবি প্রেক্ষাগৃহের পরিবর্তে অনলাইনে মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অবশেষে ওটিটি-তে (ওভার দ্যা টপ) অর্থাৎ অনলাইন প্ল্যাটফর্মে মুক্তির মিছিলে থাকা ছবির তালিকায় রয়েছে- অক্ষয়ের ´লক্ষী বোম্ব´, বিক্রম বাত্রার বায়োপিক ´শেরশাহ´, জাহ্নবী কাপুরের ´গুঞ্জন সাক্সসেনা: দ্যা কার্গিল গার্ল´, সুজিত সরকারের ´গুলাব সিতাবো´, অমিতাভের ´চেহরে´, ´ঝুন্ড´ ও বিদ্যা বালানের ´শকুন্তলা দেবী´র মতো বিগ বাজেটের ছবিগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ