Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বদরের চেতনায় উজ্জীবিত হয়ে তাগুতি শক্তির বিরুদ্ধে জিহাদ চালিয়ে যেতে হবে -মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ৫:১৭ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, বদর যুদ্ধ ইসলামের ইতিহাসের স্বর্ণালী অধ্যায় হয়ে সমুজ্জ্বল হয়ে আছে। তাওহীদে বিশ্বাসী মাত্র ৩১৩ জন নিরস্ত্র মুজাহিদের সামনে অস্ত্রেশস্ত্রে সজ্জ্বিত কুফরী ও তাগুতী শক্তির ঔদ্ধত্যের চরম পরাজয়ের স্মৃতি হয়ে আছে বদর যুদ্ধ। এ যুদ্ধ প্রমাণ করেছে অস্ত্রেশস্ত্রে নয় বরং আল্লাহর উপর পূর্ণ ঈমান ও আস্থা-বিশ্বাসের সামনে কোন শক্তিই টিকে থাকতে পারে না।
তিনি বলেন, বদর যুদ্ধ দেড় হাজার বছর যাবত কাফের মুশরিক, খোদাদ্রোহী নাস্তিক-মুরতাদ ও অপশক্তির মোকাবেলায় ঈমানী শক্তিতে বলিয়ান হয়ে বিজয় ছিনিয়ে আনার প্রেরণা ও চেতনা যোগায়। বদরের চেতনায় উজ্জীবিত হয়ে ইসলামবিদ্ধেষী কুফরী ও তাগুতী শক্তির বিরুদ্ধে কুরআন-সুন্নাহর আলোকে খেলাফত প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে জিহাদ চালিয়ে যেতে হবে।
আজ বিকেলে কামরাঙ্গীরচরস্থ মারকাযুল খেলাফত জামিয়া নূরিয়ায় বদর দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সানাউল্লাহ, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মুফতি ফয়জুল্লাহ সা’দী, মুফতি সাইফুল্লাহ নোমানী ও মুফতি শাহাদাত হুসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ