Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রলীগ নেতা বদরুল কোনো ধরনের প্রশ্রয় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

খাদিজার দ্বিতীয় দফা অপারেশনের প্রস্তুতি

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিলেটের কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে প্রকাশ্যে কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনায় ছাত্রলীগ নেতা বদরুল কোনো ধরনের প্রশ্রয় পাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এই মামলাটি দ্রুতবিচার ট্রাইব্যুনালে যাচ্ছে এবং শিগগির বিচারকাজ শেষ হবে।
এদিকে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজার দ্বিতীয় দফার অপারেশনের প্রস্তুতি নিচ্ছেন চিকিৎসকরা। তার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। গতকাল শনিবার বিকালে রাজধানীর ফার্মগেইটে একটি অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই, আমরা কোনো সন্ত্রাসীকে কখনোই প্রশ্রয় দেব না। কে কোন দলের সেটা বড় বিষয় নয়, সন্ত্রাসীর বিচার দেশবাসী দেখতে পারবে। মান নিয়ন্ত্রণ সম্পর্কিত এই অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমরা দিন দিন মানের দিক থেকে এগিয়ে যাচ্ছি। আমাদের দেশের সবকিছুর মানই বাড়ছে। আগে আমাদের দেশের ওষুধ আফ্রিকায় রপ্তানি হতো, এখন তা আমেরিকায়ও রপ্তানি হচ্ছে। মানের ব্যাপারে আমরা আপসহীন। শিক্ষার্থীদের মান সম্পর্কে সচেতনতা সৃষ্টির এ ধরনের কর্মসূচির প্রশংসা করেন মন্ত্রী।
গত ৩ অক্টোবর সিলেটের এম সি কলেজে স্নাতক দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ছাত্রলীগ নেতা বদরুল চাপাতি নিয়ে তার ওপর হামলা চালায়। তাকে প্রথমে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরদিন স্কয়ারে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানের চিকিৎসকরা জানিয়েছেন, প্রথম দফায় খাদিজার মাথায় অপারেশন হয়েছে। তাতে কিছুটা সুস্থ হয়ে উঠেছেন। ১০ দিন চিকিৎসার পর তার স্বাভাবিক প্রক্রিয়ায় শ্বাস-প্রশ্বাস চলছে। এখন তার হাতের অপারেশন করা হবে। সব দিক ঠিক ঠাক থাকলে দু’এক দিনের মধ্যেই এ অপারেশন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ নেতা বদরুল কোনো ধরনের প্রশ্রয় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ