Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসানের ঐতিহাসিক জার্সিটি নিলামে উঠছে ৯ মে

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ২:৩৫ পিএম

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসানের ঐতিহাসিক জার্সিটি নিলামে উঠছে আগামী ৯ মে রাত সাড়ে ১০টায়।

অকশন ফোর অ্যাকশন’র পরিচালনায় অনলাইনে হবে এই নিলাম।

তৈয়ব হাসান তার ঐতিহাসিক জার্সিটি নিলামে তোলার ঘোষণা দেওয়ার পর ইতোমধ্যে সাতক্ষীরার ব্যবসায়ী শেখ তানজিম কালাম ২ লাখ টাকা ও সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান মিঠু স্থানীয়ভাবে জার্সিটির দাম ৫ লাখ ৫৫ হাজার টাকা হাকিয়েছেন।

যদিও নিলামেই চূড়ান্ত হবে জার্সিটির মূল দাম। যার সবটাই ব্যয় করা হবে করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য।

রেফারি তৈয়ব হাসান বলেন, জার্সিটি নিলামে তোলার ঘোষণার পর দেশ-বিদেশ থেকে ভালো সাড়া পেয়েছি। এরই মধ্যে সাতক্ষীরার দুজন ব্যবসায়ী এটি কিনতে চেয়েছেন। এশিয়ার কয়েকজন রেফারি এবং এর সঙ্গে যুক্ত ব্যক্তিরা এই উদ্যােগকে স্বাগত জানিয়ে আমাকে বার্তা পাঠিয়েছেন। আশা করছি ৯ মে রাতে জার্সিটি ভালো মূল্যেই আমরা বিক্রি করতে পারব।

প্রসঙ্গত, নিলামে তোলার জন্য ঘোষিত জার্সিটি পরেই তৈয়ব হাসান ২০১৩ সালে কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ ফুটবলের ফাইনাল পরিচালনা করেছিলেন। সেবারই প্রথম দক্ষিণ এশিয়ার কোনো রেফারি সাফ ফুটবলের ফাইনাল পরিচালনা করেন। সেই দিক থেকে তৈয়ব হাসানের এই জার্সিটির আলাদা গুরুত্ব রয়েছে।

তৈয়ব হাসান বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন। টানা ১০ বছর এএফসির এলিট প্যানেলেও ছিলেন তিনি। ১৯৯৯-২০১৬ পর্যন্ত দীর্ঘ ১৮ বছরে ১০০ এর বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। বর্তমানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রশিক্ষক হিসেবে নতুন রেফারি তৈরিতে ভূমিকা রাখছেন এই কিংবদন্তী রেফারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ