Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ৬ জন আহত, ১০টি বাড়ি ক্ষতিসাধন

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৫:১৩ পিএম

ঢাকার কেরানীগঞ্জের শুভাঢ্যা উত্তর পাড়া এলাকায় চারতলা ভবনের একটি ফ্ল্যাটে গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরিত হয়ে ৬জন গুরুতর আহত হয়েছে। আহতরা হচ্ছে মোঃ আজম(৩৫), তার স্ত্রী শোভা(২৭),পাশের বাড়ির জাহিদ(৪২),বেবী(২৫),বাবুল(৪৫),রমজান(৪৭)। আহত আজম ও তার স্ত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এই ঘটনায় ওই বাড়িসহ আশেপাশের আরো ১০টির বাড়ির ঘরের দরজা, জানালার কাচ,ফ্রিজ, টিভি ও দেয়াল ভেঙ্গে চুরমার হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতির সাধন হয়েছে। এই ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার(৩০এপ্রিল) ভোর রাতে সেহেরী খাওয়ার সময়।
স্থানীয় মেম্বর মোঃ মআবুল হোসেন জানান, শুভাঢ্যা উত্তরপাড়া এলাকার জৈনক হাজী আবুল হোসেনের বাড়ির চারতলার একটি ফ্লাটে আজম ও তার স্ত্রী শোভাকে নিয়ে ভাড়া থাকেন।আজম ঢাকার স্কয়ার হাসপাতালে এবং তার স্ত্রী একটি ব্যাংকে চাকুরী করেন। রাতে সেহেরীর সময় হঠাৎ তাদের ফ্লাটের একটি রুম থেকে গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরিত হয়। এই বিস্ফোরনের শব্দ আশেপাশের প্রায় ১কিলোমিটার দুর থেকে মানুষ শুনতে পায় এবং ওই বাড়ির আশেপাশে ১ থেকে ২০টি বাড়ি হঠাৎ কেপে উঠে। এসময় ওই এলাকার মানুষজন আতংকে ঘর থেকে বের হয়ে রাস্তায় নেমে এসে ছুটাছুটি করতে থাকে।এই বিস্ফারনে সাথে সাথেই ওই ফ্লাটের দেয়াল , জানালা,ভেঙ্গে আশেপাশের বিভিন্ন টিনসেড ও আধা পাকা বাড়ির উপর ছিটকে পড়ে যায়। এতে টিনসেড ও আধাপাকা বাড়িগুলোর ব্যাপক ক্ষতি সাধন হয়।এসময় আধাপাকা ঘরগুলোতে থাকা জাহিদ ও বেবীসহ সাতজন আহত হয়। বিকট শব্দে ওই বিল্ডিংসহ আশেপাশের বিল্ডিংটির দেয়ালে ফাটল ধরে যায। বিল্ডিং দুইটির বিভিন্ন ফ্লাটের দরজা, থাই জানালা, বিভিন্ন আসবাবপত্র ভেঙ্গে চুরমার হয়ে যায়। পাশের বিল্ডিং এর মালিক মোঃ রমজান জানান, সেহেরী খাওয়ার সময় সে হঠাৎ বিকট শব্দ শুনতে পান। এসময় তিনি তার সন্তান ও স্ত্রীকে জড়িয়ে ধরে কিয়ামতের আলামত ভেবে সবাকে কুরান শরীফের ছুরা কেরাত পড়তে বলেন। প্রায় ১মিনিট যাবত এ শব্দটি থাকে। পরে তিনি দেখতে পান তার বাড়ির ঘরের দরজা, জানালা, আসবাবপত্র সব ভেঙ্গে চুরমার হয়ে গেছে। তার বাড়ির দেয়ালও ফেটে যায়। পাশের বাড়ির আধাপাকা বাড়ির মালিক আহত জাহিদ জানান ,ঘুমের মধ্যে তাদের ঘরের টিনের ছাদের উপর ওই বিল্ডিং এর একটি দেয়াল ভেঙ্গে পড়ে । এতে তারা দুইজনে আহত হন। খবর পেয়ে ভোর রাতেই ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের লোকজন ছুটে আসেন। পরিদর্শন শেষে তারা জানান বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনের ফলেই বিল্ডিংটিতে এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে প্রতিবেশিরা জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরন হলে এরকম বিকট শব্দ হবে না। রহস্যজনক কোন ঘটনার কারনে এই বিস্ফোরন ঘটতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ