Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় ইমিউনিটি বাড়াতে ‘সিক্রেট ফর্মুলা’ জানালেন সোনালি বেন্দ্রে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৪:৩১ পিএম

পৃথিবীজুড়ে লাপিয়ে লাপিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে থেমে নেই মৃতের সংখ্যাও। এমন পরিস্থিতিতে করোনার সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করার জন্য ভক্তদের ইমিউনিটি বাড়ানোর জন্য কিছু বিশেষ হেলথ টিপস শেয়ার করলেন সোনালি বেন্দ্রে।

ক্যানসারের সময় ইমিউনিটি বাড়াতে ঠিক যে ধরনের রুটিন নিয়মিত অনুসরণ করেন তার পুরোটাই এই মহামারি করোনার সময় ভক্তদের সামনে তুলে ধরলেন।

সোনালি লিখেছেন, ‘শরীরের ভেতরে রোগ ঢুকে পড়ে না। রোগ এলে শরীর কেমন করে তার মোকাবিলা করছে সেইটাই আসল প্রশ্ন। আর যার ইমিউনিটি পাওয়ার যত বেশি তার রোগ প্রতিরোধ করার সম্ভাবনা ততই বেশি।

সোনালি সোশ্যাল মিডিয়ায় ছবি-সহ তিনটে উপায় বাতলেছেন। প্রথমে দেখা যাচ্ছে তিনি ভেপার নিচ্ছেন। তারপর দেখা যাচ্ছে তিনি এক গ্লাস গরম জল খাচ্ছেন। শেষে একটি স্মুদির উল্লেখ করেছেন তিনি। এই স্মুদি শাক, আখরোট, গাজর, আমলা, কাঁচা হলুদ, আদা, ব্লুবেরি, ক্র্যানবেরি, আপেল, কাঠবাদাম, অ্যাপ্রিকট,দারচিনি দিয়ে তৈরি করে রোজ সকালে শেষ দু বছর ধরে খাচ্ছেন। সোনালি জানান, এই রুটিন তাঁকে ক্যানসারের বিরুদ্ধে লড়াই করতে সফল করেছে। শরীরের ইমিউনিটি বাড়িয়েছে।

তিনি বলেন, আমি চাই করোনার সময় যখন এত ইমিউনিটি নিয়ে কথা হচ্ছে মানুষ আমার এই ‘সিক্রেট ফর্মুলা’ জানুক। সুস্থ থাকুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ