Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদী আরবে সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৩:২৯ পিএম

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পরবর্তী নির্দেশনার আগ পর্যন্ত সউদী আরবে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। আজ সোমবার থেকে এ নির্দেশনা কার্যকর হবে।
সউদীর শিক্ষা মন্ত্রণালয় বলছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী ‘প্রতিরোধ এবং সতর্কতামূলক’ পদক্ষেপ হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ছাত্র ও কর্মকর্তাদের এ ভাইরাস আক্রান্তের হাত থেকে রক্ষা করতেই এ সিদ্ধান্ত।
পাবলিক ও প্রাইভেট, কারিগরি ও ভোকেশনালসহ সব রকমের শিক্ষাপ্রতিষ্ঠান এ নির্দেশনার আওতায় থাকবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়।
সউদী আরবের শিক্ষামন্ত্রী হামাদ বিন মোহাম্মেদ আল-আশেইখ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করার আগে দৈনিক এবং সাপ্তাহিক পর্যবেক্ষণ মূল্যায়ন করা হবে।’
সউদী সরকারের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম সউদী গেজেট জানায়, পূর্ব কাতিফ রাজ্যে ১১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় ওই এলাকা পুরোপুরি কোয়ারেন্টাইন করে রাখার ঘোষণা দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী

২১ ফেব্রুয়ারি, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ