Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুতিন-শাহবাজের সঙ্গে ফোনালাপে যে আলোচনা হলো সউদী প্রিন্সের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৮:১০ পিএম

সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে ফোনে কথা বলেছেন। সউদী প্রেস এজেন্সির বরাত দিয়ে আরব নিউজ শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
ফোনালাপের শুরুতে পুতিন ‘বন্দি বিনিময় প্রক্রিয়ার সাফল্যে সক্রিয় এবং গুরুত্বপূর্ণ অবদানের জন্য’ প্রিন্স সালমানকে ধন্যবাদ জানান।
পুতিন সাংহাই কো-অপারেশন সংস্থায় সেউদী আরবের যোগদানকে একটি সংলাপ অংশীদার হিসেবে উল্লেখ করেছেন। সংস্থার কাজে সউদী আরবের সক্রিয় অবদানের বিষয়টিও উল্লেখ করেছেন পুতিন।
ফোনে দুই নেতা দুই দেশের মধ্যে সহযোগিতার নানা দিক এবং বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করেন।
অন্যদিকে, পুতিনকে ফোন করার আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে ফোনে কথা বলেন প্রিন্স সালমান। এ সময় শাহবাজ শরিফ সউদী জাতীয় দিবস উপলক্ষে অভিনন্দন জানান এবং দেশটির আরও অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।
পাকিস্তানের বন্যা দুর্গতদের ত্রাণ দেওয়া ও জনগণকে ক্রমাগত সহায়তার জন্য রিয়াদকে ধন্যবাদ জানান শাহবাজ শরিফ। তারা দুই দেশের মধ্যে সহযোগিতার নান দিক এবং সহযোগিতা বিকাশের উপায়গুলো পর্যালোচনা করে। সূত্র : আরব নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ