Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনির্দিষ্ট সংখ্যক পাসপোর্ট জমা হচ্ছে আজ থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ভিসা স্ট্যাম্পিং সঙ্কট দ্রুত নিরসনের লক্ষ্যে ঢাকাস্থ সউদী দূতাবাস আজ রোববার থেকে অনির্দিষ্ট সংখ্যক (এক বক্স) পাসপোর্ট জমা নিবে। সউদী দূতাবাসের কনস্যুলার বিভাগের প্রধানের স্বাক্ষরিত এক সার্কুলারে সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সিগুলোকে অবহিত করা হয়েছে। এতে আট শতাধিক রিক্রুটিং এজেন্সির মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
দীর্ঘ দিন যাবত সউদী দূতাবাসের মৌখিক নির্দেশে রিক্রুটিং এজেন্সিগুলো প্রতি সপ্তাহে ত্রিশটি পাসপোর্ট স্ট্যাম্পিংয়ের জন্য জমা দিতে পারতো। এতে মাত্র অর্ধেক পাসপোর্টে স্ট্যাম্পিং করে সরবরাহ করা হতো। ফলে এজেন্সিগুলো ভিসা স্ট্যাম্পিংয়ের সঙ্কটের মুখে পড়ে কর্মীদের যথাসময়ে সউদী পাঠাতে চরম ভোগান্তির কবলে পড়ে। এ ব্যাপারে দৈনিক ইনকিলাব পত্রিকায়ও একাধিক সংবাদ প্রকাশিত হয়েছে। রাতে সউদী দূতাবাসের সাথে সম্পৃক্ত একটি এজেন্সির স্বত্বাধিকারী এ বিষয়টি নিশ্চিত করে সউদী দূতাবাস কর্তৃপক্ষকে আন্তরিক মোবারকবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকাস্থ সউদী দূতাবাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ