Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাজকে কখনো চাপ হিসেবে দেখি না : সারা আলী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১১:৫৮ এএম

গত কয়েক বছরে স্বজন-পোষণ বলিউডে বহুবার তর্কবিতর্কের জন্ম দিয়েছে। কফি উইথ করণের একটি পর্বে কঙ্গনা রানাওয়াত বিষয়টি আলোচনায় নিয়ে আসেন। তার পর থেকে তারকাদের যে সন্তানরা বলিউডে পা রেখেছেন, তারা নিয়মিতভাবেই স্বজন-পোষণবিষয়ক প্রশ্নের মুখোমুখি হচ্ছেন। এ বিষয়ে মতামত দেয়ার জন্য সম্প্রতি অনন্যা পান্ডে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রলের শিকার হয়েছেন। উল্লেখ্য, অনন্যা বলিউড অভিনেতা চাঙ্কি পান্ডের কন্যা।

সব মুদ্রার যেমন দুটো পিঠ থাকে, তেমনি বলিউডে স্বজন-পোষণ নিয়েও আছে দুই ধরনের মতামত। দর্শকদের একটি অংশ স্বজন-পোষণের ঘোর বিরোধী। কিন্তু তারকাদের সন্তান ও একই সাথে ভালো অভিনয় শিল্পীদের ক্ষেত্রে কী হবে, এ বিতর্কের যেন শেষ নেই।

সারা আলী খান তেমনই এক তরুণ তারকা অভিনেত্রী। সাইফ আলী খান ও অমৃতা সিংয়ের কন্যা সারা সম্প্রতি স্বজন-পোষণ বিতর্কে বেশ বিচক্ষণ মতামত দিয়েছেন। তাকে প্রশ্ন করা হয়েছিল, মা-বাবার পরিচয় তাকে কাজ করতে গিয়ে মানসিক চাপে ফেলে কিনা, জবাবে সারা বলেন, ‘আমি বিশ্বাস করি, জীবনে কোনো বিষয় ততটাই চাপ অনুভব করবেন যতটা আপনি নিতে চান। আমি আমার কাজকে ভালোবাসি। আমি কাজকে কখনো চাপ হিসেবে দেখি না। আমি এটা বুঝি যে সাইফ-অমৃতার কন্যা হিসেবে চাপ অনুভব করলে আমি অভিনয় করতে পারব না। যদিও তাদের কন্যা হিসেবে আমি গর্বিত। চাপ নেয়াটা তাই স্মার্ট ব্যাপার নয়।’

সারা আরো বলেন, ‘হ্যাঁ, সাইফ-অমৃতার কন্যা হিসেবে আমার অনেক সুবিধা হয়েছে, কিন্তু এ নিয়ে মানসিক চাপে থেকে আমার কী লাভ হতো। সাইফ-অমৃতার কন্যা হওয়ায় আমার কোনো হাত ছিল না। সবারই নিজস্ব যাত্রা থাকে। এখনকার দর্শকরা যথেষ্ট বিচক্ষণ। এখন আপনার যোগ্যতা থাকলেই কেবল আপনি ইন্ডাস্ট্রিতে টিকতে পারবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ