Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা সংক্রমণ এড়াতে অনুপম খেরের পরামর্শ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১১:৩১ এএম

চীন ছাড়িয়ে বিশ্বের প্রায় ৫০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। সেই ভাইরাসের কবলে প্রাণ হারিয়েছেনও বহু মানুষ। ভারতেও ইতিমধ্যে বেশ কয়েকজনের শরীরে মিলেছে এই প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতি। সেই ভাইরাস সংক্রমণ এড়াতে কেন্দ্র সরকারের পক্ষ থেকে ইতিমধ্যেই দেয়া হয়েছে নির্দেশিকা। সেই করোনা আতঙ্কের আবহেই বলিউড অভিনেতা অনুপম খের সংক্রমণ এড়াতে দিলেন পরামর্শ।

করোনা সংক্রমণ এড়াতে হ্যান্ডশেকের মতো অভিবাদন প্রক্রিয়া এড়িয়ে চলছেন অনেকে। ফরাসি সরকার চুম্বনের মাধ্যমে অভিবাদনের উপর জারি করেছে নিষেধাজ্ঞা। অন্যের সংস্পর্শে এসে সংক্রমণ এড়াতে তিনি ভরসা রেখেছেন প্রাচীন ভারতীয় অভিবাদন পদ্ধতির উপর। হ্যান্ডশেকের বদলে তাই তিনি হাত জোড় করে নমস্তে অর্থাৎ নমস্কারের পরামর্শ দিয়েছেন।

তার মতে নমস্কারের মাধ্যমে অন্যের সংস্পর্শে আসার দরকার পড়ে না। যার জেরে সংক্রমণ এড়ানো সম্ভব। আবার এই পদ্ধতিতে অন্যকে সম্মানও জানানো যায়।



 

Show all comments
  • সাইফ ৫ মার্চ, ২০২০, ১১:৫৩ এএম says : 0
    স্যার আপনাদের নেতারাতো কয়েক দিন আগে আপনাদের জন্যে এর মহা ঔষধ আবিস্কার করেদিয়েছেন, (আপনাদের গোমাতার গোবর) আপনারা সেটাই বক্ষন করতে পারেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ