Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমান বাহিনী প্রধানের সাথে ফ্রান্সের বিমান বাহিনীর প্রধানের সাক্ষাৎ

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

ফ্রান্সের বিমান বাহিনী প্রধান গতকাল রোববার বিমান বাহিনী সদর দপ্তরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ফ্রান্সের বিমান বাহিনী প্রধানকে বাংলাদেশ সফরের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ফ্রান্সের বিমান বাহিনী প্রধানের সাথে পারস্পরিক কুশল বিনিময় করেন এবং কিছু সময় অতিবাহিত করেন। এছাড়াও, তারা পারস্পরিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন এবং দুই দেশের বিমান বাহিনীর মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

বিমান বাহিনী সদর দপ্তরে পৌঁছালে ফ্রান্সের বিমান বাহিনী প্রধানকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। বাংলাদেশে অবস্থানকালে ফ্রান্সের বিমান বাহিনী প্রধান সশস্ত্র বাহিনী বিভাগ, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু এ্যারোনটিক্যাল সেন্টারসহ বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ