Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে মাদরাসা শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর উদ্যোগে

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ২:৩৯ পিএম

রাজবাড়ীতে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর উদ্যোগে মাদরাসা শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে রাজবাড়ীর ঐতিহ্যবাহী ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসা প্রাঙ্গণে জেলার বিভিন্ন মাদরাসার ২শতাধিক শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে শীত বস্ত্র তুলে দেন।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমাদের সমাজে মাদরাসায় উপর একটি ভ্রান্ত ধারণা ছিলো। বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী মাদরাসা শিক্ষাকে উন্নয়ন ঘটিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আগামীতে মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে কারিগরি শিক্ষার ব্যবস্থা গ্রহণ করা হবে। যাতে করে আজকের সন্তান আগামী ভবিষ্যতে এদেশে বেকারত্ব দূরীকরণে পাশে দাড়িয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করবে।

ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর জেলা শাখার সভাপতি আলহাজ্ব হয়রত মাওঃ আবুল এরশাদ মো: সিরাজুম্মুনির সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওঃ শাব্বীর আহমদ মোমতাজী।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওঃ শাব্বীর আহমদ মোমতাজী বলেন, এ সংগঠনটি এদেশের জঙ্গীবাদ নির্মূল, আত্ম মানবতায় প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করে আসছে। তিনি বলেন, এদেশে রোহিঙ্গাদের অনুপ্রবেশে দেশরতœ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মধ্যে রোহিঙ্গীদের আশ্রয় নিয়ে মানবতার মা উপাধি লাভ করেছেন। এই রোহিঙ্গাদের মাঝেও এ সংগঠনটি প্রায় ২০ লক্ষাধিক টাকার অর্থ যোগান দিয়েছেন। রোহিঙ্গা শিশুদের পড়াশোনার জন্য বিদ্যালয় প্রতিষ্ঠা করে সেখানে পাঠদান কর্মসূচি অব্যহত রয়েছে।

মাদরাসার শিক্ষক মো. ফয়েজুর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হেদায়েত হোসেন সোরহাব, পাচুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী আলমগীর হোসেন, ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল মোস্তফা মাহাদুল মোর্শেদ।

অনুষ্ঠানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি মুহাঃ মহিউদ্দিন আহম্মদ, প্রাক্তণ সহ-সভাপতি মাও: আব্দুল কাদের, সদর শাখার সভাপতি মাও: আব্দুল মালেক, মাওঃ এমদাদুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা শাখার সভাপতি মাও: মোজাফ্ফার হোসাইন সহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ