Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ভারতে আন্ডারডগ অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

গত ২০১৮ সালের মার্চে ভারত সফর করে অজিরা। সেবার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথমে ২-০ তে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত শক্তিশালী ভারতের বিপক্ষে সিরিজ জিতে নেয় তারা। এবারও তার পুনরাবৃত্তি চাইছে অ্যারন ফিঞ্চের দল। তবে ভারতের মাটিতে নিজেদের আন্ডারডগ ভাবছেন অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন! বিরাট কোহলির দলকে ফেভারিটের তকমা দিয়ে এগিয়ে রাখছেন ডানহাতি এই পেসার।

আগামীকাল থেকে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। দিবা-রাত্রির ম্যাচ হওয়ায় শিশির পড়ার আশঙ্কা বেশি। অজি শিবির তাই শিশির নিয়ে সতর্ক থাকতে চাইছে। সঙ্গে ভারতের মাঠের আকারও ভাবাচ্ছে অস্ট্রেলিয়ানদের। তবে ভারতে খেলার অভিজ্ঞতা আছে সফরে আসা বেশিরভাগ সদস্যেরই। যে কারণে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত অজিরা। রিচার্ডসন বলেন, ‘আমার মতে, ঘরের দলই ফেভারিট। ফিঞ্চ বলেছিল, ভারতে এসে কোনো দল পরপর দুই বার সিরিজ জেতেনি। কাজটা কিন্তু খুব কঠিন। ভারতে এসে ভারতকে হারানো সবচেয়ে বড় চ্যালেঞ্জ। গত বছর হেরে যাওয়ায় এ বার ভারত অনেক বেশি তৈরি থাকবে। আমরাও আত্মবিশ্বাসী। তবে ঘরের মাঠে খেলবে বলে ভারতই ফেভারিট। আমরা আন্ডারডগ।’

অস্ট্রেলিয়ার হয়ে ২২ ওয়ানডে খেলা ২৮ বছর বয়সী রিচার্ডসন বলেন, ‘এখানকার উইকেটে খেলাই সাদা বলের ক্রিকেটে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তার উপর মাঠের আয়তন অস্ট্রেলিয়ার মাঠের চেয়ে ছোট। এখানে মিসহিটও প্রায়ই ছক্কা হয়ে যায়। তবে দলের প্রায় সবাই এখানে খেলেছে। তাই এটা মোটেই নতুন কিছু নয়।’
১৪ জানুয়ারি প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ১৭ জুনয়ারি দ্বিতীয় ম্যাচের ভেন্যু রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠ আর শেষ ম্যাচটি হবে ১৯ জানুয়ারি ব্যাঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ