Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ার নির্বাচকের দায়িত্বে বেইলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

অস্ট্রেলিয়ার জার্সিতে সবশেষ ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন জর্জ বেইলি। এরপর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও এখনো ব্যাট-প্যাড তুলে রাখেননি অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়ক। বেইলি এখনো হোবার্ট হ্যারিকেনের হয়ে ফ্রাঞ্চাইজি লিগ বিগ ব্যাশ মাতাচ্ছেন। এছাড়া শেফিল্ড শিল্ড এবং মার্শ কাপেও তাসমানিয়ার হয়ে খেলছেন তিনি।

ক্রিকেটকে পুরোপুরি বিদায় না জানিয়েই ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)নতুন দায়িত্ব পেয়েছেন বেইলি। স্মিথ-ওয়ার্নারদের নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। বেইলি নির্বাচক প্যানেলে গ্রেগ চ্যাপেলের স্থলাভিষিক্ত হবেন। নির্বাচক প্যানেলের বর্তমান চেয়ারম্যান ট্রেভর হন্স ও অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে তৃতীয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

গত ৩০ সেপ্টেম্বর নির্বাচক প্যানেল থেকে পদত্যাগ করেন চ্যাপেল। এরপরই ক্রিকেট অস্ট্রেলিয়া প্যানেলের নতুন সদস্যের খোঁজে বিজ্ঞপ্তি দেয়। নির্বাচক প্যানেলের সদস্য হওয়ার জন্য আগ্রহ দেখান জর্জ বেইলিসহ মাইকেল ক্লিঙ্গার, গ্রেগ শিপার্ড, ট্রেভর বেলিস, ব্র্যাড হজের মতো সাবেক ক্রিকেটাররা। কিন্তু বেইলিকেই বেছে নেয় সিএ।

বেইলি অস্ট্রেলিয়ার জার্সিতে ৫টি টেস্ট, ৯০টি ওয়ানডে ও ৩০টি টি-টোয়েন্টি খেলেছেন। তিনি টেস্টে ১৮৩, ওয়ানডেতে ৩০৪৪ ও টি-টোয়েন্টি ৪৭৩ রান করেছেন। এছাড়া বেইলির অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ