Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সব ধরনের রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধের সিদ্ধান্ত টুইটারের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ১:২৮ পিএম

সব ধরনের রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করতে চলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট টুইটার। বুধবার এক বার্তায় এ তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডরসি। তিনি বলেন, ইন্টারনেট বিজ্ঞাপন অবিশ্বাস্য রকমের শক্তিশালী ও বাণিজ্যিক বিজ্ঞাপনদাতাদের জন্য অত্যন্ত কার্যকরী। কিন্তু এটি রাজনীতির জন্য উল্লেখযোগ্য ঝুঁকি নিয়ে আসে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, এই ধরনের বার্তা অর্জিত হবে, কিনে নেওয়া উচিত নয়।’ আগামী ২২ নভেম্বর থেকে নিষেধাজ্ঞাটি কার্যকর হবে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, টুইটারের এমন ঘোষণায় ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা দুই ভাগে ভাগ হয়ে গেছে। মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের ব্যবস্থাপক ব্র্যাড পারস্ক্যাল জানান, এই নিষেধাজ্ঞা ট্রাম্প ও সংরক্ষণশীলদের চুপ করানোর একটি অপচেষ্টা। তবে ট্রাম্পের ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের প্রচারণা শিবিরের মুখপাত্র বিল রুসো জানান, টুইটারের সিদ্ধান্তে বিজ্ঞাপনে আয় হওয়া ডলার ও গণতন্ত্রের মধ্যে গণতন্ত্র জয়ী হয়েছে।
এদিকে, টুইটারের এমন সিদ্ধান্তের সঙ্গে দেয়নি ফেসবুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ