Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাটতে হলো গোল্ডফিশের চুল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৬:০৩ পিএম

সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি মানুষ চুল কাটে নিজেকে পরিচ্ছন্ন রাখার জন্য। কিন্তু সম্প্রতি একটি গোল্ডফিশের চুল অর্থাৎ মাথার ‘হুড’ কাটা হয়েছে শুধুমাত্র তার জীবন বাঁচানোর জন্য। কার্ডিফের ওই গোল্ডফিশের নাম বাবলস। বয়স দুই বছর। সম্প্রতি দেখা যাচ্ছিল পানির মধ্য ভাসতে ভাসতে বারবার উল্টে যাচ্ছে গোল্ডফিশটি। তার পরই তাকে পশুচিকিৎসকের কাছে নিয়ে যায় তার মালিক।

বাবলসকে দেখে চিকিৎসক বলেন, তার মাথায় থাকা লাল রঙের লোমশ অংশ যা, মাছের ‘হুড’ নামে পরিচিত, সেটি অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে। তাই স্বাভাবিক চলাফেরার জন্য বাবলসের হুডটি কেটে ফেলা প্রয়োজন। তার পরই সেটি কেটে ফেলা হয়। যার জেরে সমস্যা থেকে মুক্তি পায় বাবলস। পোষ্যদের চিকিৎসক সোফি জেনকিন্স ব্রিটেনের এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হুড কেটে ফেলার প্রক্রিয়াটি এমন ভাবেই করা হয়েছে যাতে পরবর্তীকালে আর কোনও সমস্যা না হয়।

যদিও ব্রিটেনে কোনও মাছের অপারেশন এই প্রথম নয়। এর আগে মলি ফিশ নামের একটি মাছের অপারেশন করে বাদ দেওয়া হয়েছিল টিউমার। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ