Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসার ২০২৪ সালের মিশনে চাঁদে যাবেন সুশান্ত সিং রাজপুত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত চাঁদে যাবেন! নাসার আগামী ২০২৪ সালের মিশনে তিনি চাঁদে যাবেন বলে গণমাধ্যমে ইচ্ছা প্রকাশ করেছেন এই অভিনেতা। এরইমধ্যে চাঁদে যাওয়ার জন্য নিজেকে তৈরিও করছেন তিনি। এর আগে কিছু দিন তিনি যাবার জন্য নাসাতে মহাকাশচারী প্রশিক্ষণও নিয়েছিলেন। মাঝে একটু বিরতি নিয়েছেন। তবে খুব শিগগিরই আবারও সেই প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন বলেও জানান এই অভিনেতা।

‘চন্দা মামা দূর হে’ নামের একটি সিনেমাতে অভিনয় করতে গিয়েছিলেন সুশান্ত। ওই সিনেমাতে তাকে একজন মহাকাশচারীর ভূমিকায় অভিনয় করার কথা ছিল। অভিনয়ের স্বার্থেই তিনি নাসাতে মহাকাশচারী হওয়ার জন্য প্রশিক্ষণ নিয়েছিলেন। এরপর আর ওই ছবিটি করা হয়নি অভিনেতার। তখন একমাস ব্যাপী প্রশিক্ষণ অভিনেতার মহাকাশপ্রেম আরও বাড়িয়ে দিয়েছিল। আর সে কারণেই এখন অভিনেতা আবারও স্পেস সেন্টারে ফিরতে চান।

কয়েকদিন আগে সুশান্ত জানিয়েছেন, আরও কয়েক সপ্তাহ ওই প্রশিক্ষণ নিলে নাসা থেকে তিনি ইনস্ট্রাক্টরের সংশাপত্র পেয়ে যাবেন। সেই কারণেই সুশান্ত হিউস্টনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মহাশূন্যে পারি দেওয়ার জন্য যা কিছু জানা দরকার সব এই কোর্সের মধ্যে রয়েছে। সুশান্তের কাছে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী টেলিস্কোপও রয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে জানা যায় সুশান্ত সিং রাজপুত ইতোমধ্যেই চাঁদে একটুকরো জমিও কিনেছেন। তিনি বলছিলেন,‘যদি ভাগ্য সহায় হয় নাসার ২০২৪ সালের মিশন মুনের জন্য নিজেকে প্রস্তুত করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ