Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হরিণ হত্যার দায়ে সালমান খানকে হত্যার হুমকি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১৫ পিএম

ফেসবুকে সালমান খানকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গ্যারি শুটার নামের একটি অ্যাকাউন্ট থেকে সালমানের ছবি পোস্ট করে এই হত্যার হুমকি দেওয়া হয়।

হুমকির পোস্টটি হিন্দি ভাষায় লেখা হয়। যা বাংলায় এমন, ‘সালমান তুই ভারতের আইন থেকে হয়তো বাঁচতে পারবি, কিন্তু বিষ্ণোই সম্প্রদায় ও সোপু পার্টির আইনে তোকে মৃত্যুর শাস্তি দিচ্ছে। সোপুর আদালতে তুই দোষী।’

সূত্রের বরাত দিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানায়, সালমানকে হত্যার হুমকি দেওয়ার বিষয়টি যোধপুর পুলিশকে চিন্তায় ফেলে দিয়েছে। এর কারণে পুলিশ সালমানের বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করবে।

এদিকে আগামী শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জোড়া কৃষ্ণসার হরিণ শিকারের মামলায় ভারতের রাজস্থান রাজ্যের যোধপুর আদালতে সালমানের হাজির হওয়ার কথা রয়েছে। কিন্তু শুনানির আগেই তাকে হত্যার হুমকি দেওয়ার বিষয়টি সবাইকে অবাক করেছে।

এর আগে ২০১৮ সালের ৫ এপ্রিল মামলাটির চূড়ান্ত রায় ঘোষণা করেন যোধপুর আদালত। রায়ে সালমানকে পাঁচ বছর কারাদন্ড ও ১০ হাজার রুপি অর্থদন্ড দেওয়া হয়। খালাস দেওয়া হয় বাকি আসামিদের। তবে দু’দিন কারাভোগের পর ৫০ হাজার রুপি ও মুচলেকা দিয়ে ৭ এপ্রিল আদালত থেকে জামিন পান সালমান। তবে রাষ্ট্রপক্ষ এর বিরুদ্ধে আবারও আপিল করে।

উল্লেখ্য, ১৯৯৮ সালে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার দৃশ্যধারণ চলাকালে ‘থর’ মরুভূমির শহর যোধপুরের কাছে কঙ্কণী গ্রামে বিরল প্রজাতির দু’টি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। পরে ১৯৯৯ সালে এ মামলাটি দায়ের করা হয়। এতে সালমান ছাড়াও আসামি করা হয় সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে।



 

Show all comments
  • Hazrat ali ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৩৫ পিএম says : 0
    হরিণ হত্যার দ্বায়ে যদি জেল খাটা,জরিমানা থেকে শুরু করে হত্যার হুমকি দেওয়া হয় তাহলে যে সকল উগ্রবাদী, সন্ত্রাসী হিন্দুরা শতশত নিরপরাধ মুসলিমদের হত্যা করেছে তাদের কি সাজা হওয়া উচিৎ সত্যের পথের পথিক আপনারাই বলেন।
    Total Reply(0) Reply
  • md.farid ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৭:২৮ এএম says : 0
    Hozrat Ali vai ja. Bollen sotti
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ