Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাঙ্গলকোটে ক্লাব ও দোকানঘর পুড়ে ছাই

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

কুমিল্লার নাঙ্গলকোটে অজ্ঞাতনামা দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে গেছে একটি ক্লাব ও দোকানঘর। গত বৃহষ্পতিবার দিবাগত রাত আনুমানিক দেড়টায় উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের কদমতলী গ্রামে ঘটনাটি ঘটেছে। আগুনে কদমতলী এক ঝাঁক পায়রা নামের ক্লাবটির আসবাবপত্র ও খেলাধুলার সরঞ্জাম পুড়ে যায়। এতে আনুমানিক ক্ষতির পরিমাণ প্রায় এক লাখ টাকা বলে ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শাহাজাহান সাজু জানান। এছাড়া ক্লাবের পাশবর্তী তাসফিয়া স্টোরের দোকানঘরটিও সম্পূর্ণ পুড়ে যায়। আগুনে দোকানঘরের টিভি, ফ্রিজ, গ্যাস সিলিন্ডার, মুদি মালামাল, নগদ ১০হাজার টাকা ও আসবাবপত্র পুড়ে যায়। তাসফিয়া স্টোরের মালিক দীল মোহাম্মদ পিয়াস দাবি করেন আগুনে তার ক্ষতির পরিমাণ দুই লাখ টাকা।

প্রত্যক্ষদর্শী আলমগীর হোসেন বলেন, রাত আনুমানিক ২টার দিকে দোকান ও ক্লাবের পাশ্ববর্তী বাড়ির সেলিমের স্ত্রী রুনা আমার ঘরে এসে দোকান ও ক্লাব ঘরে আগুন লাগার খবর দেয়। এসময় আমি ঘটনাস্থলে এসে আগুন-আগুন বলে চিৎকার করলেও কেউ আসেনি। এক ঝাঁক পায়রা ক্লাবের পিছনের উত্তর পাশ থেকে আগুনের সূত্রপাত হতে দেখি। আগুন লাগার কিছুক্ষণ পরই আগুনে দোকানঘর ও ক্লাবের সব জিনিসপত্র পুড়ে ছাই হতে দেখি। তিনি জানান, শত্রæতাবশত যে কেউ আগুন লাগাতে পারে।

কদমতলী এক ঝাঁক পায়রা ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শাহাজাহান সাজু বলেন, ক্লাবটি বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীসহ গ্রামের এক ঝাঁক তরুনের সমন্বয়ে ২০১২ সালের ১৬ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয়। ক্লাবের উদ্যোগে প্রতি ঈদে গরীব আসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও বৃত্তি প্রদান, মাদক, জুয়া ও খারাপ কাজ বন্ধে আমরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছি। এছাড়া ক্লাব সংলগ্ন সড়কের পাশে ১৪টি সড়ক বাতি লাগানো হয়েছে। সমাজে আমাদের এই ভালো কাজগুলো হয়তো কারো পছন্দ হচ্ছে না। যার ফলে প্রতিহিংসা বশত অজ্ঞাত দুর্বৃত্তরা আগুন দিয়ে আমাদের ক্লাব ঘরটি পুড়িয়ে দিয়েছে।

নাঙ্গলকোট থানার ওসি (তদন্ত) আশ্রাফুল ইসলাম বলেন, এলাকা থেকে ঘটনাটি আমাদেরকে কেউ জানায়নি। আমরা সাংবাদিকের মাধ্যমে ঘটনাটি জেনে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠিয়েছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাই

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ