Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ বাছাই শেষ জাহানারা-ফারজানার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আইসিসি উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই শুরুর আগেই বড় ধাক্কা এলো বাংলাদেশ দলের জন্য। আঙুলের চোটে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন অভিজ্ঞ পেসার জাহানারা আলম। কোভিড পজিটিভ হয়ে আপাতত ঘরবন্দি দলের সেরা ব্যাটারদের একজন ফারজানা হক। এই দুজনের বদলি হিসেবে আজ দলের সঙ্গে যোগ দেবেন ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

গতপরশু আবু ধাবিতে অনুশীলন করতে গিয়ে চোটে পড়েন জাহানারা। ডানহাতি পেসারের ডানহাতে সেলাই পড়েছে দুটি। টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ উইকেট শিকারি একমাত্র পেসার জাহানারা। ৭১ ম্যাচে তার উইকেট ৫৫টি। জাহানারার চেয়েও বড় ঘাটতি অবশ্য ফারজানাকে না পাওয়া। বোলিংয়ে জাহানারার অভাব হয়তো অন্যরা পুষিয়ে দিতে পারবেন, কিন্তু ব্যাটিংয়ে এমনিতে নড়বড়ে দলের জন্য ফারজানার মতো একজনের ঘাটতি পূরণ করা কঠিন। টি-টোয়েন্টিতে হাজার রান করা বাংলাদেশের একমাত্র ব্যাটার ফারজানা (১ হাজার ৬৪ রান)। জাহানারার বদলে সুযোগ পাওয়া তৃষ্ণা এখনও পর্যন্ত কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি। তবে ৫টি ওয়ানডে খেলেছেন ২০ বছর বয়সী বাঁহাতি পেসার, উইকেট নিয়েছেন ৫টি। ফারজানায় জায়গায় দলে আসা সোহেলি আক্তার বাংলাদেশের ক্রিকেটে অনেক পুরনো মুখ। দুটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেটে তাকে সবশেষ দেখা গেছে ২০১৪ সালে। আগামী রোববার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্ব শুরু করবে ফেভারিট বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ বাছাই শেষ জাহানারা-ফারজানার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ