Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গোয়ালন্দে মুরগীর খামারসহ ৬ হাজার ৩শত মুরগী আগুনে পুড়ে ছাই।

গোয়ালন্দ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৮:১১ পিএম

রাজবাড়ীর গোয়ালন্দে দৌলতদিয়া ৯নং ওয়ার্ডে ছমির মৃধার পাড়ায় আব্দুর রহিম মীর (বয়াতির) এর লেয়ারমুরগী খামারে আগুনে পুড়েছে ৬ হাজার ৩'শত টি মুরগী বাচ্চাসহ খামারের ঘর।

বুধবার (৪জানুয়ারি) রাত অনুমানিক ১ ঘটিকার সময় এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রহস্ত পরিবারের পক্ষে থেকে জানান, অতিরিক্ত শীতের কারণে লেয়ার মুরগী খামারে প্রচুর পরিমান তাপের বৃদ্ধি জন্য বিভিন্ন প্রকারের বৈদ্যুতিক লাইট ব্যাবহার করা হয়। ধারনা করা হয়েছে বিদ্যুৎশর্ট থেকেই আগুনের সুত্রপাত হয়েছে। এবং পাশের গ্রামের মো. মুজাই শেখ নামের এক ব্যাক্তি বাহিরে বের হয়ে দেখেন। আগুন ঝলমলে জ্বলছে।এই অবস্থা দেখে চিৎকার দিলে। তাৎক্ষনিকভাবে এলাবাসী আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা ও ফায়ার সার্ভিস কে জানান।

ফায়ার সার্ভিস কর্মকর্তা মোকলেছুর রহমান বলেন, ইলেক্ট্রনিক সটসার্কিট থেকে আগুনের উৎপত্তি ঘটে। খামারে মুরগী বাচ্চার তাপ নিয়ন্ত্রণ জন্য ধনের তুস ব্যাবহার করায়। ধনের কারনে আগুন অল্প সময়ের মধ্যে পুরো খামার ছেয়ে যায়। খবর পেয়ে আমরা খুব দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ