Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে কৃষকের এক বিঘা জমির পান বরজ পুড়ে ছাই

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৬:০০ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খোর্দ্দ রায়গ্রাম এলাকায় আব্দুল মজিদ নামে এক কৃষকের প্রায় ১ বিঘা জমির পানের বরজ আগুনে পুড়ে ছাই হয়েছে। রোববার বিকেল সাড়ে ৫ টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বিকেল ৫ টার দিকে খোর্দ্দরায়গ্রাম এলাকায় আব্দুল মজিদের পানের বরজ আগুন জ¦লতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয় স্থানীয়রা। পাশে নদী থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা চালায় এলাকাবাসী। কিন্তু আগুন মুহুর্তেই ছড়িয়ে পড়ে এবং প্রায় এক বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ কৃষক আব্দুল মজিদ জানান, বিকেল সাড়ে ৫ টার দিকে গ্রামের মানুষ পানের বরজে আগুন লাগার কথা জানান। সাথে সাথে জমিতে এসে দেখতে পান ১

বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। এতে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। কেউ শত্রুতা করে আগুন লাগাতে পারে বলে তিনি সন্দেহ করছেন।
কালীগঞ্জ ফায়ার ও সিভিল ডিফেন্স সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, বিকেল সাড়ে ৫ টার দিকে পানের বরজে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে। এরমধ্যে আব্দুল মজিদ নামে এক কৃষকের ১ বিঘা জমির পানের বরজ পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা পাশের বরজগুলো রক্ষা করতে সক্ষম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুড়ে ছাই

১২ ফেব্রুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ