Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে ভবন ধ্বস: শিশু নিহত, আহত ৪

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৯ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় এক তলা একটি ভবনে গ্যাস লিকেজ থেকে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে বাড়িটি সম্পূর্ণ ধ্বসে পড়ে। ধসের নীচে চাপা পড়ে দেড় বছরের এক শিশু নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো ৪ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
বুধবার ভোরে আশুলিয়ার কাঠগড়া এলাকায় আকবর হোসেন এর মালিকানাধীন ভবনটি বিকট শব্দে ধসে পড়ে।

নিহত শিশু তাহসিন হাসান মাগুড়া জেলার মোহাম্মদপুর এলাকার নাজমুল হাসানের ছেলে। সে আশুলিয়ার কাঠগড়া এলাকায় ঐ বাড়িতে পরিবারের সাথে থাকতো।
স্থানীয়দের বরাত দিয়ে ডিইপজিডে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, ভোরে কাঠগড়া এলাকায় একটি এক তলা ভবন আচমকা বিকট শব্দে ধসে পড়ে। ভবনের নীচে চাপা পরে তাহসিন নামে এক শিশুর মৃত্যু হয়েছে। তিনি বলেন, বাড়িটিতে কয়েক দিন ধরে গ্যাস লিকেজ হলে বাড়ির মালিককে অবহিত করা হলেও সে মেরামতের কোন উদ্যোগ নেয়নি। ফলে এ দূর্ঘটনা ঘটেছে।

এঘটনায় ভবনটির মালিক আকবর হোসেন এর স্বজন মৌসুমি (২২) ও মিম (৪) ছাড়াও আবুল কালাম ও দিপু নামে আরো দুই জনকে আহত অবস্থায় উদ্ধার করে বেরণ এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক জানান, গ্যাস লাইন থেকে বিস্ফোরণের কারণে ভবনটি ধসে পড়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে পরবর্তীতে তদন্ত করে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও জানান তিনি।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক বলেন, গ্যাস লাইনের চুলার চাবি থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে ও দুর্বল অবকাঠামোর কারণে বিল্ডিংটি ধসে পড়ে। ঘটনা তদন্তে বিশেষজ্ঞ প্রকৌশলী দল আসছে বলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ