Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐশ্বরিয়ার অপমানে বিবেককে সাবধান করলেন অমিতাভ বচ্চন!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৭:৪৭ পিএম

দীর্ঘদিন পর সাবেক প্রেমিকা ঐশ্বরিয়া রাই বচ্চনকে নিয়ে মিম প্রকাশ করে বিতর্কে জড়িয়েছেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। ভারতের সবাই যখন লোকসভার ভোটের ফল জানতে অপেক্ষারত, ঠিক তখনই বিবেক সাবেক বিশ্বসুন্দরীর একাধিক সম্পর্ককে প্রকাশ্যে এনে ভোটের ফলের সঙ্গে তুলনা করলেন! যদিও মিম নিয়ে এখনো মুখ খোলেননি ঐশ্বরিয়া রায়। তবে তার অনুরাগীরা বেজায় চটেছেন। ক্ষমা চাইতে বলেছেন বলিউড তারকাদের কেউ কেউ। বিবেকের এমন কাণ্ডে চটেছেন শ্বশুর অমিতাভ বচ্চনও।

বিতর্কিত মিমে সালমান খানের সঙ্গে ঐশ্বরিয়ার সম্পর্ককে ‘ওপিনিয়ন পোল’, বিবেকের সঙ্গে ঐশ্বরিয়ার সম্পর্ককে ‘এক্সিট পোল’ ও অভিষেক বচ্চনের সঙ্গে বিয়েকে ‘আসল ফল’ বলে দেখানো হয়েছে। যদিও মিমটি নিজে বানাননি, পবন সিং নামক এক ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট থেকে পাওয়া বলে উল্লেখ করেছেন বিবেক।
বিতর্কিত মিমের জন্য ভারতের জাতীয় নারী কমিশন ও মহারাষ্ট্র নারী কমিশন পরপর নোটিশ পাঠিয়েছে অভিনেতা বিবেক ওবেরয়কে। শুধু নোটিশেই সীমাবদ্ধ নেই ব্যপারটি। ইতোমধ্যেই বিবেকের বিরুদ্ধে মামলাও হয়েছে। অভিনেতার বিরুদ্ধে মামলাটি করেছেন মুম্বাই মহিলা কংগ্রেসের সভাপতি অজন্তা আর যাদব।
তিনি অভিযোগ করেন, সোমবার বিবেক তার সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে একটি মিম শেয়ার করেছেন। যেখানে সালমান খান, ঐম্বরিয়া রায়, অভিষেক এবং ঐশ্বরিয়ার মেয়ে আরাধ্যকে দেখা গিয়েছে। এ বিষয়টির মাধ্যমে বিবেক একজন মহিলাকে অপমান করেছেন। শুধু ক্ষমাই নয়, বিবেকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে। একজন মহিলাকে অপমান করার দায়ে তার বিরুদ্ধে ৫০৯ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।’

এদিকে বিষয়টি নিয়ে ক্ষুব্ধ জাতীয় নারী কমিশনের চেয়ারপারসন স্বাতী মালিওয়াল। তিনি বলেছেন, ‘আদতে বিবেক ভীষণ অসুস্থ মনের মানুষ। প্রাক্তন বান্ধবীকে নিয়ে এ ধরনের নোংরা করা যায় না। বিবেক আবারও প্রমাণ করলেন, সমাজে পুরুষ যা খুশি তাই বলতে পারেন। কি ঘরে, কি রাজনীতিতে।’
এ কান্ডে তুমুল সমালোচনায় বিদ্ধ বায়োপিক ‘নরেন্দ্র মোদি’র প্রধান অভিনেতা বিবেক। ঝড় উঠেছে বি-টাউনেও। পরিচালক মধুর ভান্ডারকর, অভিনেত্রী সোনম কাপুরসহ একাধিক তারকা ক্ষমা চাইতে বলেছেন বিবেককে। পরে অবশ্য সামাজিক মাধ্যম থেকে পোস্টটি ডিলিট করে দিয়েছেন বিবেক।
যদিও বিবেক স্পষ্ট জানিয়েছেন, ‘কোনো কিছু একনজরে কারোর চোখে মজার বিষয় মনে হলেও অন্যদের কাছে হয়তো তা নয়। যা-ই হোক, গত ১০ বছরে প্রায় দুই হাজার প্রান্তিক নারীর কাজের ব্যবস্থা করেছি, কখনো মেয়েদের অসম্মান করার কথা ভাবতেও পারি না।’
তবে বিষয়টি ভালো চোখে দেখছেন না ঐশ্বরিয়ার শ্বশুর অমিতাভ বচ্চন। বিবেক ওবেরয়ের নাম উল্লেখ না করে বিগ বি টুইটারে লিখেছেন, কোনো প্রকার বিবেচনা ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে কারো পোস্ট করা উচিত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ