Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন দিনাজপুর শাখার মানববন্ধন

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১:০২ পিএম

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষকদের অবসর ও কল্যাণ ট্রাষ্টের অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রতিবাদে ও চাকুরী জাতীয়করণের দাবীতে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন দিনাজপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। আজ রোববার সকাল ১১ টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচিতে জেলার সকল মাদ্রাসা শিক্ষক ও কর্মচারীরা অংশগ্রহন করে। শৃংখলাবদ্ধ মানববন্ধন কর্মসূচীতে শিক্ষক কর্মচারীরা প্রায় এক ঘন্টা দাড়িয়ে থাকেন। এক পর্যায়ে মানববন্ধনটি সংক্ষিপ্ত সমাবেশে পরিণত হয়।
সংগঠনের দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাক সমবেত মাদ্রাসা শিক্ষক ও কর্মচারীদের পক্ষে সরকারের দৃষ্টি আকর্ষন করে বক্তব্য রাখেন। তিনি বলেন, বর্তমান সরকার প্রধানের প্রতি মাদ্রাসা শিক্ষকদের কল্যাণে গৃহিত বিভিন্ন সুবিধা প্রদানের বিষয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর সভাপতি দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন এর নেতৃত্বে মাদ্রাসা শিক্ষকদের কল্যাণে একের পর এক সমস্যা সমাধান হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিয়াতুল মোদার্রেছীনের অন্যতম দাবী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। কিন্তু মাদ্রাসা বান্ধব এই সরকারের আমলে হঠাৎ করেই শিক্ষকদের অবসর ও কল্যাণ ট্রাষ্টের অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের স্বিদ্ধান্ত মাদ্রাসা শিক্ষকসহ বেসরকারী শিক্ষক সমাজের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি এ এম এম বাহাউদ্দিন বিষয়টিকে সরকারকে বেকায়দায় ফেলার একটি চক্রান্ত আখ্যায়িত করে যে বক্তব্য দিয়েছেন তার সাথে দেশের আপামর মাদ্রাসা শিক্ষক কর্মচারীরা একমত পোষন করেছেন।
মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা রুহুল আমিন, অধ্যক্ষ মাওলানা একরামুল হক,অধ্যক্ষ মাওলানা আবদুর রশিদ, অধ্যক্ষ মাওলানা রস্তম আলী, অধ্যক্ষ মাওলানা আ স ম হুমায়ুন কবির, অধ্যক্ষ মাওলানা জাকির হোসেন, অধ্যক্ষ মাওলানা শফিকুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা মামুনুর রশিদ, অধ্যক্ষ মাওলানা মাহবুবুল হক প্রমুখ।
বক্তারা জমিয়াতুল মোদার্রেসিনের ছায়াতলে থেকে মাদ্রাসা শিক্ষকরা আজ সম্মানজনক অবস্থায় পৌঁচেছে। আজ আমরা উচ্চ শিক্ষা নিয়ে প্রশাসনে চাকুরী করতে পারছি। এ এম এম বাহাউদ্দিন এর নেতৃত্বে মহাসচিব সাব্বির আহম্মেদ মোমতাজির অক্লান্ত পরিশ্রমে আগামীতে মাদ্রাসা শিক্ষকরা সচিবালয়ের উচু পদে আসিন হবে ইনশাল্লাহ। সমাবেশ চলা অবস্থায় অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মাননীয় প্রধান মন্ত্রী বরাবরে দেয়া একটি স্মারক লিপি জেলা প্রশাসক মোঃ মাহবুবুল হক এর কাছে হস্তান্তর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ