Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ত্রাসীদের একটাই পরিচয় খুনি

আলোচনা সভায় মনিরুল ইসলাম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, সন্ত্রাসবাদী ও জঙ্গিবাদীদের কোনো দেশ, জাতি ও ধম নেই। এদের একটাই পরিচয়, এরা হচ্ছে খুনি। শ্রীলঙ্কায় হামলার পর ধর্মীয় উগ্রবাদীরা আরো বেশি উত্তেজিত হতে পারে। তবে এটা নিয়ে বিশেষভাবে আতঙ্কিত হওয়ার কিছু নেই।
গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে ‘বিশ্ব সন্ত্রাস-জঙ্গিবাদ ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, যেকোনো ধর্মেই সন্ত্রাসবাদের উত্থান হতে পারে। সেদিক থেকে এদের কোনো ধর্ম নেই। সুনির্দিষ্ট কোনো জাতি সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত বলার কোনো অবকাশ নেই। পৃথিবীতে বিভিন্ন সময় বিভিন্ন জাতি থেকে সন্ত্রাসবাদীরা এসেছে। বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) এ সভার আয়োজন করে।
দেশের রাজনৈতিক দলের কথা উল্লেখ করে তিনি বলেন, দু’টি বিশেষ দল ছাড়া জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দেশের অন্য দলগুলো সমর্থন করে না। সন্ত্রাসবাদ, উগ্রবাদ, জঙ্গিবাদ নিয়ে যতো আলোচনা হবে, ততোই কমে আসবে। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি কবীর চৌধুরী তনময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ