Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা ও যশোর বোর্ডের পরীক্ষার তারিখ পরিবর্তন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৮:০৪ পিএম

ঢাকা ও যশোর বোর্ডের চলমান এইচএসসি পরীক্ষার ফিনান্স, ব্যাকিং ও বিমা ২য় পত্রের পরীক্ষার সময়সূচি পুনঃনির্ধারণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। ঢাকা বোর্ডের অধীনে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা সরকারি কলেজ কেন্দ্রের এবং যশোর বোর্ডের খুলনা জেলার পাইকগাছা উপজেলাধীন কপিলমুনি কেন্দ্রের ফিনান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্রের (বিষয় কোড ২৯৩) প্রশ্ন পত্রের প্যাকেট খুলে দেখার কারণে এই পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে বলে জানানো হয়েছে। পরিবর্তিত সূচি অনুযায়ি ঢাকা ও যশোর বোর্ডের ২৯ এপ্রিল সকাল ১০টার পরীক্ষা আগামী ৭ মে বিকাল ২ টায় অনুষ্ঠিত হবে।

ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, সোমবারের ঢাকা ও যশোর বোর্ডের অধীনে নির্ধারিত ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা ২য় পত্র পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে অন্যান্য বোর্ডের অধীনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ঢাকা বোর্ডের ফরিদপুর আলফাডাঙ্গা কলেজ কেন্দ্রে ও যশোর বোর্ডের অধীনে খুলনার একটি কলেজে ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা ২য় পত্র পরীক্ষার প্রশ্ন রোববার ভুলবশত খুলে ফেলা হয়েছে। এ কারণে দুই বোর্ডের অধীনে এ বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। অন্যান্য বোর্ডের অধীনে পরীক্ষা আয়োজন করা হবে। তবে ঢাকা ও যশোর বোর্ডের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা ছাড়া সকল বিষয়ের নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান আরও বলেন, পরীক্ষা শুরুর আগের দিন কিভাবে প্রশ্নপত্রের প্যাক খোলা হয়েছে তা খতিয়ে দেখা হবে। যদি বিষয়টি ইচ্ছাকৃত হয় তবে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ