Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্রুততম সময়ে নুসরাত হত্যার দৃষ্টান্তমূলক বিচার করুন

ভোলায় জমিয়াতুল মোদার্রেছীনের দোয়া ও আলোচনা সভায় বক্তারা

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ফেনীর সোনাগাজীর ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদ, বিচার দাবি ও রুহের মাগফেরাত কামনায় ভোলা সদর জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত।
গতকাল বুধবার সকাল ১০ টায় ভোলা দারুল হাদীস কামিল মাদরাসার হল রুমে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ভোলা সদর উপজেলা ভোলার আয়োজনে জমিয়াতুল মোদার্রেছীন ভোলা সদর উপজেলার সভাপতি চন্দ্র প্রসাদ ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুল লতিফ এর সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম।
এ সময় তিনি বলেন, বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে দ্রুততম সময়ে এর দৃষ্টান্তমূলক বিচার করতে হবে যাতে করে বাংলাদেশে এমনি করে কোন নুসরাতকে জীবন দিতে না হয়। বিচারহীনতার কারনে আজ সমাজে এসব কর্মকাণ্ড হচ্ছে। কোন ব্যক্তির অপকর্মের জন্য কোন প্রতিষ্ঠানকে দায়ী করা যাবে না। এ ঘটনাকে পুঁজি করে মাদরাসা শিক্ষা নিয়ে কোন ষড়যন্ত্র মেনে নেয়া হবে না। মিথ্যার আড়ালে যেন সত্য চাপা পড়ে না যায়।
সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা আশ্রাফ আলী ইলিশা ফাজিল মাদরাসা, মুফতি আহম্মদ উল্লাহ মুফতি ভোলা আলিয়া মাদরাসা, মাওলানা আবু সুফিয়ান অধ্যক্ষ পশ্চিম ধনিয়া আলিম মাদরাসা, মো. আমির হোসেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ পাঙ্গাশিয়া আলিম মাদরাসা, মাওলানা মো. হারুন সাধারণ সম্পাদক বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ভোলা সদর, মাওলানা মো. মুছা কালিমুল্লাহ সুপার রুহিতা এ রহমানিয়া ফাজিল মাদরাসা, মাওলানা মো. হাবিবুল্লাহ অধ্যক্ষ দঃ রতনপুর আলিম মাদরাসা, ভোলা জেলা ইনকিলাব সংবাদদাতা প্রভাষক মো. জহিরুল হক।
এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নুসরাত হত্যাকাণ্ড নিয়ে যাতে কোন ষড়যন্ত্র না হয় সে দিকে নজর দিয়ে দ্রুততম সময়ের এ নৃশংস হত্যাকান্ডের দৃষ্টান্তমুলক বিচার দাবি করেন। সভা শেষে দোয়া মোনাজাতের মাধ্যমে নুসরাত জাহান রাফির রুহের মাগফেরাত কামনা করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবুল বাশার মো. আব্দুর রহিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ