Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢামেকের গোসলখানায় পাওয়া নবজাতকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের গোসলখানায় পাওয়া নবজাতক শিশুটি মারা গেছে। গত রোববার রাতে চিকিসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে একইদিন সকালে জীবিত অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়েছিল।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, চিকিৎসাধীন অবস্থঅয় নবজাতকটির মৃত্যু হয়। তার বাবা-মা বা অন্য কোন স্বজনের সন্ধান পাওয়া যায়নি।
কোনো আত্মীয়-স্বজনের খোঁজ পাওয়া যায়নি।
হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার সকাল সোয়া ৬টার দিকে এক নারী ঢামেকের নতুন ভবরেন গোসল করতে গিয়ে ৫০২ নম্বর ওয়ার্ডের একটি গোসলখানার ভেতরে ওই নবজাতককে পরে থাকতে দেখেন। পরে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানালে তারা নবজাতকটিকে জীবিত অবস্থায় উদ্ধার করে ঢামেকের ২১১ নম্বর নবজাতক ওয়ার্ডের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিউ) ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।
ঢামেক হাসপাতালের অনারারি মেডিক্যাল অফিসার আবু ওবায়দা বলেন, নির্দিষ্ট সময়ের আগেই নবজাতকটি ভূমিষ্ট হওয়ায় শ্বাসকষ্ট, ইনফেকশনসহ নানা সমস্যায় ভুগছিল।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ