Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রস্তুতির সুযোগই পেলেন না বোলাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

এমনিতেই ভিন্ন কন্ডিশন, প্রতিপক্ষ হিসেবে আছে বড় চ্যালেঞ্জ বাতাস। পর্যাপ্ত সময়ের অভাবে প্রস্তুতির ঘাটতি আছে বলে ওয়ানডেতে ব্যাটসম্যানদের ব্যর্থতা কাটিয়ে দেয়া যাবে। টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে সেই ক্রিকেটাররাই দেখালেন ভিন্ন চিত্র, এক দিনে ৪১১ রানের পর লঙগার ভার্সনে বাংলাদেশ আশার আলো দেখতেই পারে। নিউজিল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নিয়ে নিজেদের আত্মবিশ্বাসও পেয়েছিলেন ব্যাটসম্যানরা, রান পেয়েছিলেন সবাই। কিন্তু বোলাররা? সেই সুযোগ আর পেল কোথায়। ওয়ানডের দুঃস্বপ্ন ভোলার মত অন্তত একটি সুযোগ ছিল এই দুই দিনের ম্যাচ। সেটিই ভেস্তে দিয়েছে বৈরী আবহাওয়া। ম্যাচের দ্বিতীয় দিনের বেশিরভাগ ভেসে গেছে বৃষ্টিতে।
গত পরশু ভোররাত থেকে লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে শুরু হওয়া দ্বিতীয় দিনে খেলা হয়েছে কেবল ১২ ওভার। নিউজিল্যান্ড একাদশ রান তুলেছে ৫৭, বাংলাদেশ উইকেট নিতে পেরেছে দুটি। এদিন প্রাপ্তি বলতে মুস্তাফিজ ও এবাদত হোসেনের নেওয়া ওই দুই উইকেট। এরপর নামা বৃষ্টি আর খেলা হতে দেয়নি। অনুমিত ভাবেই ড্র হয়েছে এই ম্যাচ। ম্যাচের প্রথম দিনে বাংলাদেশ করেছিল ৪১১ রান।
বাংলাদেশ উইকেট পেয়েছিল দিনের প্রথম ওভারেই। মুস্তাফিজুর রহমানের ইনিংসের চতুর্থ বলে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ধরা পড়েন জ্যাকব বুলা। আরেক ওপেনার অ্যান্ড্রু ফ্লেচার ছিলেন দারুণ আগ্রাসী। মূলত আবু জায়েদ চৌধুরীকে পেয়ে বসেন এই ব্যাটসম্যান। তার বোলিংয়েই রান তোলেন দ্রæতগতিতে। নিউজিল্যান্ড একাদশের ফিফটি আসে ৫৫ বলে।
এরপর একাদশ ওভারে গিয়ে বল হাতে নিয়েই সাফল্য পান অভিষেকের অপেক্ষায় থাকা এবাদত হোসেন। তার ভেতরে ঢোকা বলে পরিষ্কার বোল্ড হয়ে যান ফ্লেচার। ৭ চারে ৩২ বলে ৪৩ রান করেন ফ্লেচার। বৃষ্টি হানা দেয় পরের ওভারেই। সেই ওভার শেষে আর শুরু হতে পারেনি খেলা।
১২ ওভারের মধ্যে মুস্তাফিজ করেন সবচেয়ে বেশি পাঁচ ওভার। তিন ওভার করে বল করে উইকেট শূন্য থেকেছেন আবু জায়েদ চৌধুরী রাহি ও সৈয়দ খালেদ আহমেদ। তবে আবু জায়েদ তার তিন ওভারেই দিয়ে দেন ৩৪ রান।
বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু বৃহস্পতিবার, হ্যামিল্টনে।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ প্রথম ইনিংস : ৯৬.১ ওভারে ৪১১/৬ (তামিম ৪৫, সাদমান ৬৭, মুমিনুল ২০, লিটন ৬২ অবসর, সৌম্য ৪১ অবসর, মাহমুদউল্লাহ ৫৯ অবসর, মিরাজ ৫১ অবসর, তাইজুল ১৪, নাঈম ১২, জায়েদ ২৩, খালেদ ০* ; মিলনে ০/১৮, নুটাল ১/৬০, সিয়ার্স ১/৭৭, লুকরোজ ১/১০৪, কুবর্ন ২/৯২, ফিলিপস ০/১৯, বুলা ১/৩১) ।
নিউজিল্যান্ড একাদশ প্রথম ইনিংস : ১২ ওভারে ৫৭/২ (ফ্লেচার ৪৩, ভোলা ০, পপলি ১২*, ম্যাকক্লুর ০* ; মোস্তাফিজ ১/৯, জায়েদ ০/৩৪, খালেদ ০/৮, এবাদত ১/৪)।
ফল : ড্র।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোলার

১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ