Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোলার আর এলগারের দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

কেপটাউন টেস্টের দ্বিতীয় দিনে আধিপত্য দেখালেন বোলাররা। এর মাঝে ব্যাতিক্রম কেবল ডেন এলগারের ব্যাট। আলোকস্বল্পতার কারণে দ্বিতীয় দিনে খেলা কম হয়েছে ১০ ওভার। দক্ষিণ আফ্রিকা ৩১১ রানে গুটিয়ে যাওয়ার পর ৯ উইকেটে ২৪৫ রান তুলে দিন শেষ করে অস্ট্রেলিয়া। এখনো তারা পিছিয়ে ৬৬ রানে।
প্রোটিয়া পেস আক্রমণের সামনে লড়তে পেরেছেন কেবল ক্যামেরণ বেনক্রাফট। ৫.২ ওভারে ৪৩ রানের ঝড়ো শুরুটা ওয়ার্নারকে (১৪ বলে ৩০) ফিরিয়ে থামান রাবাদা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৮ উইকেটে ১৭৫ রানে পরিনত হয় অজি ইনিংস। এর মাঝে ব্যাত্রিকম ছিলেন বেনক্রাফট। চতুর্থ উইকেট জুটিতে আসে সর্বোচ্চ ৭৮ রান। ইনিংস সর্বোচ্চ ৭৭ রান করা ক্যামেরণ বেনক্রাফটের (৭৭) বিদায় ভাঙে এই জুটি। নবম উইকেটে দশ নম্বর ব্যাটসম্যান লায়নকে নিয়ে ৬৬ রানের জুটি গড়েন উইকেটকিপার-ব্যাটসম্যান পাইন। ৩৮ বলে ৪৭ রান করেন লায়ন। পাইন অপরাজিত ছিলেন ৩৩ রানে। ৮৭ রানে ৪ উইকেট নেন মরনে মর্কেল, ৮১ রানে ৩টি রাবাদা, ২টি নেন ফিল্যান্ডার।
এর আগে হাতের দুই উইকেটে মূল্যবান ৪৫ রান যোগ করে ৩১১ রানে অল আউট হয় প্রেটিয়ারা। দুটি উইকেটই নেন লায়ন। ১৪১ রানে অপরাজিত থেকে যান ডেন এলগার। এ নিয়ে তৃতীয় বারের মত টেস্টে আদ্যান্ত ব্যাটিং করলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। টেস্ট ইতিহাসে যে রেকর্ড আছে কেবল ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটসম্যান ডেসমন্ড হেইন্সের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোলার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ