Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গান-কবিতা-আলোচনায় সৈয়দ আশরাফকে স্মরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রামে অকুতোভয় সৈয়দ আশরাফুল ইসলামকে গানে, কবিতা ও আলোচনায় স্মরণ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। গতকাল বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে আশরাফকে স্মরণ করা হয়।

প্রয়াত জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সম্মিলিত সাংস্কৃতিক জোটের শীর্ষ নেতৃবৃন্দ। জোটের শিল্পীরা বক্তৃতার মাঝে মাঝে গান কবিতায় সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন ও বাংলাদেশ ছাত্রলীগ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সৈয়দ হাসান ইমাম জীবনানন্দ দাশের কবিতা আবৃত্তির মাধ্যমে শুরু হয় স্মরণসভা। সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ লিখিত শোকগাথা পাঠ করেন। আলোচনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, সৈয়দ আশরাফুল ইসলামের স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। ৭৫ এর পরবর্তী সময়ে এটা কঠিন ছিল, শেখ হাসিনার নেতৃত্বে তিনি সে কাজ করে গেছেন। আজকে আমরা আলোর পথে। সেটা অব্যাহত থাকবে।

আয়োজক সংগঠন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুসের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি অধ্যাপক সামাদ, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনসহ আশরাফ ভক্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দ আশরাফ

২৯ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ