Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমি আওয়ামী লীগের সন্তান : সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আমি আওয়ামী লীগের সন্তান। আওয়ামী লীগের ঘরেই আমার জন্ম। আওয়ামী লীগ যখন ব্যথা পায়, আমারও কিন্তু হৃদয়ে ব্যথা লাগে। আওয়ামী লীগের একটা কর্মী যদি ব্যথা পায় সেই ব্যথা আমিও পাই। আপনারা এখানে এসেছেন, আপনাদের রক্ত, আমার রক্ত, একই রক্তে কোনো পার্থক্য নেই। মঞ্চে দাঁড়ালে মুহুর্মুহু করতালি দিয়ে সম্মেলনে আগত কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিরা স্বাগত জানান। তিনি গতকাল শনিবার আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বক্তৃতাকালে এ কথা বলেন।
দলীয় কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে সম্মেলনে সৈয়দ আশরাফ বলেন, আওয়ামী লীগ শুধু একটা রাজনৈতিক দল নয়। হাজারো শহীদের রক্ত, জাতির পিতার রক্ত, জাতীয় চার নেতার রক্ত, হাজার হাজার নেতাকর্মীর আত্মত্যাগ। আওয়ামী লীগ শুধু একটা রাজনৈতিক দল নয়, এটা অনুভূতি। এই হাজারো হাজারো বন্ধুর রক্ত, চার নেতার রক্ত, ভাষা আন্দোলনের রক্ত, সেই অনুভূতি। এই অনুভূতি সৃষ্টি হয়েছে নাম আওয়ামী লীগ।
তিনি আরো বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য এ দেশে অনেক ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধু, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী, তাজউদ্দীন, কামরুজ্জামানসহ হাজার হাজার নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে। তারপরও আওয়ামী লীগকে নিঃশেষ করতে পারেনি এবং কোনো দিনই পারবে না। জননেত্রী যত দিন আছেন, উনিই নেতৃত্ব দেবেন। এই জননেত্রী শেখ হাসিনা যদি না থাকেন, আওয়ামী লীগ কিন্তু মরবে না। আওয়ামী লীগ অজেয় রাজনৈতিক সংগঠন।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, গত দুইবার রাষ্ট্রীয় ক্ষমতায় আছে আওয়ামী লীগ। এই আওয়ামী লীগ গতানুগতিক কোনো রাজনৈতিক দল নয়। পৃথিবীতে অনেক দল আছে। কিন্তু আওয়ামী লীগের আত্মত্যাগের সঙ্গে তাদের তুলনা হয় না। এত বিপর্যয়ের মধ্যে আওয়ামী লীগ টিকে আছে এবং পৃথিবীর মধ্যে শ্রেষ্ঠ রাজনৈতিক দলে পরিণত হয়েছে। আওয়ামী লীগ অজেয় রাজনৈতিক সংগঠন। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি পৃথিবীর কোনো শক্তি নাই এই আওয়ামী লীগকে স্তব্ধ করে দিতে পারে, নেতা-কর্মীদের উদ্দেশে এসব কথা বলেন আশরাফ।
তিনি আরও বলেন, আমি দুই দুইবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলাম। শেখ হাসিনার উপদেশে আমি দলকে পরিচালনা করেছি। আওয়ামী লীগের মধ্যে কোনো ভাঙন ধরেনি, কোনো ইজম তৈরি হয়নি। আমরা সবাই শেখ হাসিনার নেতৃত্বে, আওয়ামী লীগের লাখ লাখ নেতা-কর্মী শেখ হাসিনার পক্ষে গত কয়েক বছর কাজ করেছি। আমাদের দল যেকোনো সময়ের থেকে এখন শক্তিশালী।
এই বক্তব্য দেওয়ার আগে তিনি বলেন, সাধারণ সম্পাদকের রিপোর্ট বই আকারে প্রকাশ করা হয়েছে, এটা পড়তে অনেক সময় লাগবে। তাই আপনাদের অনুরোধ করব যাওয়ার সময় এটা আপনারা নিয়ে যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমি আওয়ামী লীগের সন্তান : সৈয়দ আশরাফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ