Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

৩১ বছর পর ফলোঅনে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১২:০৬ এএম, ৭ জানুয়ারি, ২০১৯

আলোক স্বল্পতায় আগের দিন নির্ধারিত সময়ের অনেক আগেই খেলা শেষ করতে হয়েছিল। তাই কথা ছিল এদিন আধা ঘণ্টা আগে খেলা শুরু হবে। তা তো হলোই না, উল্টো বিরুপ আবহাওয়ার কারণে সিডনি টেস্টের চতুর্থ দিনে খেলাই হলো সাকুল্যে ২৭ ওভারের মত। এরপরও ম্যাচ বাঁচানোর নিশ্চয়তা পাচ্ছে কই অস্ট্রেলিয়া? ভারতকে দ্বিতীয় ইনিংসে ব্যাটে পাঠাতে যে আজ শেষ দিনে ৩১৬ রান করতে হবে তাদের।

৬ উইকেটে ২৩৬ রান নিয়ে বৃষ্টিবিঘিœত চতুর্থ দিন শুরু করে অস্ট্রেলিয়া। ফলোঅন এড়াতে তখনো দরকার ছিল ১৮৭ রান। তা তো হলোই না, হাতের ৪ উইকেটে এদিন ৬৪ রান যোগ করে ৩০০ রানে গুটিয়ে যায় টিম পেইনের দল। সেটাও শেষ উইকেটে স্টার্ক-হ্যাজেলউডের ৪২ রানের জুটির কল্যাণে। ঘরের মাঠে ৩১ বছর পর ফলোঅনে পড়ে আবার ব্যাটে নামে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ৪ ওভারে বিনা উইকেটে ৬ রান। ম্যাচ বাঁচাতে আজও নিশ্চয় প্রকৃতির সহায়তা চাইবে তারা।
বাজে আবহাওয়ার দিনে শুরুতেই নতুন বল নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার যথার্থতা প্রমাণ করে ষষ্ঠ বলেই কামিন্সকে ফেরান মোহাম্মদ শামি। জস হ্যাজেলউডকে ফিরিয়ে শেষ প্রতিরোধ ভাঙেন কুলদ্বীপ যাদব। সেই সঙ্গে পূরণ করেন ইনিংসে ৫ উইকেটের কোটা। ৯৯ রানে ৫ উইকেট নিয়েছেন যাদব। ৩২২ রানে এগিয়ে থাকায় অস্ট্রেলিয়াকে ফলোঅনে পাঠানোর সিদ্ধান্ত নেন কোহলি। ৩১ বছর পর ঘরের মাঠে এমন ঘটনার মুখোমখি হলো অজিরা। সর্বশেষ এমনটি ঘটেছিল এই সিডনিতেই ১৯৮৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে। ম্যাচটি শেষ পর্যন্ত ড্র করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু আজ তাদের ভাগ্যে কি অপেক্ষা করছে তা জানতে আরেকটু অপেক্ষা করতেই হচ্ছে।
ভারত ১ম ইনিংস: ৬২২/৭ ইনিংস ঘোষণা। অস্ট্রেলিয়া: (আগের দিন শেষে ২৩৬/৬) ১০৪.৫ ওভারে ৩০০ (হ্যান্ডসকম্ব ৩৭, কামিন্স ২৫, স্টার্ক ২৯*, লায়ন ০, হ্যাজেলউড ২১; শামি ২/৫৮, বুমরাহ ১/৬২, জাদেজা ২/৭৩, কুলদীপ ৫/৯৯, বিহারি ০/২) ও (ফলো অন) ৪ ওভারে ৬/০ (খাজা ৪*, হ্যারিস ২*; শামি ০/৪, বুমরাহ ০/২)।*৪র্থ দিন শেষে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ