Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডকে গুড়িয়ে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইংল্যান্ডকে আট উইকেটে হারিয়ে মেয়েদের আইসিসি টি-২০ বিশ্বকাপে চতুর্থবারের মত চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া।
এন্টিগায় প্রথমে ব্যাট করে দুই বল বাকি থাকতে ১০৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাবে ১৫.১ ওভারে মাত্র দুই উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া। অবাক করা বিষয় হলো, ২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের ফাইনালেও ইংলিশরা গুটিয়ে যায় ১০৫ রানে। অস্ট্রেলিয়াও ম্যাচটি জিতেছিল ঠিক ১৫.১ ওভারে!
ফাইনালে অস্ট্রেলিয়া মানেই যেন ইংলিশদের হৃদকম্পন। এ নিয়ে আইসিসি আয়োজিত দু’দলের মধ্যকার পাঁচটি টুর্নামেন্টের ফাইনালের সবকটিতেই অস্ট্রেলিয়ার কাছে হারল ইংলিশ মেয়েরা। কাল ব্যাট হাতে দুইজনমাত্র দুই অঙ্ক ছুঁতে পারেন। অথচ বোলিং ভালো হয়েরও অজিদের ফিল্ডিং ছিল যাচ্ছেতাই।
বল হাতে ৩ উইকেটের পর ২৬ বলে ৩ ছক্কায় অপরাজিত ৩৩ রান করে ফাইনালের সেরা খেলোয়ড় নির্বাচিত হন অ্যাশলি গার্ডনার। আর ৫ ইনিংসে ৫৬.২৫ গড়ে ২২৫ রান করে টুর্নামেন্ট সেরা হয়েছেন অ্যালিসা হিলি।
ইংল্যান্ড : ১৯.৪ ওভারে ১০৫ (ওয়াট ৪৩, নাইট ২৫; গার্ডনার ৩/২২, শুট ২/১৩, ওয়ারহ্যাম ২/১১, পেরি ১/২৩)।
অস্ট্রেলিয়া : ১৫.১ ওভারে ১০৬/২ (গার্ডনার ৩৩*, ল্যানিং ২৮*, হিলি ২২, মুনি ১৪; এক্লেস্টোন ১/১২, হেইজেল ১/১৯)। ফল : অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী।
ফাইনাল সেরা : অ্যাশলি গার্ডনার (অস্ট্রেলিয়া)।
আসর সেরা : অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ