Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুলিতে আহত বাংলাদেশির মৃত্যু বিএসএফের অস্বীকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে গুরুতর আহত বাংলাদেশি গরুর রাখাল ফটিক (৩০) মারা গেছেন। শুক্রবার ভোর রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত ফটিক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর বাগডাঙ্গা গ্রামের আব্দুল লতিফের ছেলে। এই নিয়ে গত একমাসে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের হাতে তিন বাংলাদেশি নিহত হওয়ার ঘটনা ঘটলো।
স্থানীয় সূত্রে জানা গেছে, ফটিকসহ আরো কয়েকজন ভারত থেকে গরু নিয়ে বাড়ি ফেরার সময় সদর উপজেলার জোহরপুর টেক সীমান্তের ওপারে ভারতের পিরোজপুর বিএসএফ ক্যাম্পের জওয়ানরা বুধবার রাতে কুতুবপুর বাওড়া ঘাট এলাকায় তাকে গুলি করে। এ সময় অন্য রাখালরা গুলিবিদ্ধ অবস্থায় ফটিককে বাড়িতে নিয়ে আসে। পরে বৃহস্পতিবার সকালে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর ৪ টায় মারা যান তিনি।
চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মো. এখলাসুর রহমান জানান, এই ঘটনায় শুক্রবার সকালে বাখের আলী সীমান্তে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফের মধ্যে বিওপি পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়। তবে ফটিককে গুলি করার কথা স্বীকার করেনি বিএসএফ।
এই নিয়ে গত একমাসে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের হাতে তিন বাংলাদেশি নিহত হওয়ার ঘটনা ঘটলো। এর আগে গত শনিবার জোহরপুর টেক সীমান্তে ডালিম মাঝি ও ২১ অক্টোবর শিবগঞ্জ উপজেলার চৌকা সীমান্তে মো. জেম নামে আরো দুই বাংলাদেশীকে হত্যার অভিযোগ উঠে বিএসএফের বিরুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্বীকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ