Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ কোন অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সদ্য শেষ হওয়া সংযুক্ত আরব আমিরাত সফরের কথা ভুলে যেতে চাইবে অস্ট্রেলিয়া। স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে নাস্তানুবুধ হওয়ার পর তিন ম্যাচের টি-২০ সিরিজেও যাচ্ছেতাইভাবে হোয়াইটওয়াশ হয়েছে অজিরা। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে এ নিয়ে চারবার ৩-০ ব্যবধানে সিরিজ জিতল পাকিস্তান।

দুবাইয়ে সিরিজের শেষ ম্যাচে পরশু দেড়শ রানের পুঁজি নিয়েও ৩৩ রানের সহজ জয় পায় সরফরাজ আহমেদের দল। আগের ম্যাচে ১৪৭ রানের লক্ষ্যও পূরণ করতে পারেনি অস্ট্রেলিয়া। তারও আগে তো নিজেদের তৃতীয় সর্বনিম্ন (৮৯) রানের লজ্জায় পড়ে অ্যারোন ফিঞ্চের দল।
শেষ ম্যাচে বাবর আজমের ফিফটি এবং শাহিবজাদা ফারহান ও মোহাম্মদ হাফিজের দুটি ত্রিশোর্ধো ইনিংসে ৫ উইকেটে ১৫০ রান করে পাকিস্তান। জবাবে পাকদের দারুণ বোলিংয়ের সামনে ১৯.১ ওভারে ১১৭ রানে মুখ থুবড়ে পড়ে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ২১ রান করে আসে ম্যাকডেরমট ও মিচেল মার্শের ব্যাট থেকে। ১৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন শাদব খান। ১৪ রানে ২টি নেন হাসান আলী। গুরুত্বপূর্ণ অবদান ছিল বাকিদেরও। তিন ইনিংসে ১৬৩ রান নিয়ে সিরিজসেরা হন আইসিসি টি-২০ ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসা বাবর আজম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ