Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধুঁকছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

আবু ধাবি টেস্টের বয়স সবে দুই দিন। এরই মধ্যে অস্ট্রেলিয়াকে ভালোভাবে চেপে ধরেছে পাকিস্তান। প্রথম ইনিংসে অজিদের দেড়শ রানের আগেই গুটিয়ে দ্বিতীয় ইনিংসে দুই উইকেটে ১৪৪ রান তুলে ফেলেছে সরফরাজ আহমেদের দল। লিড ২৮১ রানের, হাতে অক্ষত আট উইকেট। সামনে এখনো তিন তিনটা দিন বাকি।

গতকাল মধ্যাহ্ন বিরতির আগেই টিম পাইনের দলের পাঁচ উইকেট তুলে নেন পাক বোলাররা। ৯১ রানে ৭ উইকেট হারানোর পর শেষ দিকে বালির বাধের চেষ্টা করেন লাবুশেন (২৫) ও স্টার্ক (৩৪)। তবে সর্বোচ্চ প্রতিরোধটা আসে অ্যারোন ফিঞ্চের (৩৯) ব্যাট থেকে। সব প্রতিরোধ শেষ হয় ৫০.৪ ওভারেই। ২ উইকেটে ২০ রান নিয়ে দিন শুরু করা অস্ট্রেলিয়া গুটিয়ে যায় ১৪৫ রানে। আগের দিন দুই উইকেট নেয়া মোহাম্মদ আব্বাস এদিন তিনটি নিয়ে পূরণ করেন তৃতীয়বারের মত ক্যারিয়ারে পাঁচ উইকেটের কোটা। তিনটি নেন বেলাল আসিফ। জবাবে ফখর জামান ও আজহার আলির ফিফটিতে বড় লিডের পথে পাকিস্তান। ফখর ৬৬ রানে আউট হলেও ৫৪ রানে অপরাজিত আছেন আজহার, তার সঙ্গি হারিস সোহেল।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ৮১ ওভারে ২৮২ ও ৪৪ ওভারে ১৪৪/২ (ফখর ৬৬, হাফিজ ৬, আজহার ৫৪, হারিস ১৭; স্টার্ক ১/২২, সিডল ০/২৮, লায়ন ১/৫৯, হল্যান্ড০/১৭, লেবুশেন ০/১৮)।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৫০.৪ ওভারে ১৪৫ (প্রথম দিন শেষে ২০/২) (খাজা ৩, ফিঞ্চ ৩৯, সিডল ৪, শন মার্শ ৩, হেড ১৪, মিচেল মার্শ ১৩, লাবুশেন ২৫, পাইন ৩, স্টার্ক ৩৪, লায়ন ৩, হল্যান্ড ২*; আব্বাস ৫/৩৩, হামজা ০/২৭, ইয়াসির ১/৫৯, বেলাল ৩/২৩)।
*দ্বিতীয় দিন শেষে

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ