Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মরিনহোর ইউনাইটেড অধ্যায় শেষ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

 গতকাল ঘরের মাঠে নিউক্যাসেলের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেড কি করেছে তা এর মধ্যে জেনে জাওয়ার কথা। ম্যাচের ফল যাই হোক না কেন, সিদ্ধান্ত আগেই নিয়ে ফেলেছে ক্লাব কর্তৃপক্ষ। চলতি সপ্তাহেই ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে সম্পর্ক শেষ হয়ে যেতে পারে প্রচন্ড চাপে থাকা ম্যানেজার হোসে মরিনহোর। বৃটিশ বিভিন্ন গণমাধ্যমের দাবি এমনই।

মৌসুমের শুরু থেকেই বিভিন্ন প্রতিযোগিতায় একের পর এক পয়েন্ট হারানোর কারনে অভিজ্ঞ এই পর্তুগীজ কোচের ওল্ড ট্র্যাফোর্ডে থাকা নিয়ে প্রশ্ন উঠতে থাকে। বিশেষ করে বৃটেনের ডেইলি মিরর পত্রিকায় শুক্রবার এক রিপোর্টে উল্লেখ করা হয় ইউনাইটেডের সাথে মরিনহোর সম্পর্ক এই সপ্তাহেই শেষ হয়ে যাচ্ছে, রিপোর্টটি নিয়ে ইতোমধ্যেই বিশ্ব ফুটবলে আলোচনা শুরু হয়েছে।

ওয়েস্ট হ্যামের বিপক্ষে গত সপ্তাহে প্রিমিয়ার লিগে ৩-১ গোলে পরাজিত হয়ে টেবিলের ১০ম স্থানে নেমে গেছে ম্যান ইউ। গত ২৯ বছরে লিগে এতে বাজে শুরু কখনই করেনি রেড ডেভিলসরা। মিরর জানিয়েছে, ৫৫ বছর বয়সী মরিনহো ইউনাইটেডের সিনিয়র বোর্ড সদস্যের আস্থা হারিয়েছেন। ক্লাবের একটি সূত্র পত্রিকাটিকে নিশ্চিত করেছে সকলে মিলেই মরিনহোর আড়াই বছরের সম্পর্ককে শেষ করার পক্ষে মত দিয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে গোলশুন্য ড্র করার পর সমর্থকরা ইউনাইটেডের আক্রমনাত্মক কৌশলের সাথে মানিয়ে নেবার বিষয়টি নিয়ে প্রশ্ন তোলে। এর মাধ্যমে চেলসির সাবেক এই বস ঘরের মাঠে চার ম্যাচে জয়বিহীন থাকলেন। তার কোচিং ক্যারিয়ারে এই ধরনের ঘটনা এই প্রথম। শুক্রবার এক সংবাদ সম্মেলনে মরিনহো নিজেও এই ফলাফল নিয়ে স্বাভাবিক ভাবেই গণমাধ্যমে অসন্তোষ প্রকাশ করেন। মাত্র আট মিনিট ২৯ সেকেন্ডের সংবাদ সম্মেলনে মরিনহোকে গণমাধ্যমের চাপের মুখে পড়তে হয়েছিল। সেখানে মরিনহো বলেন, ‘আমরা অবশ্যই এর থেকে ভাল দল। কারন আমরা পরিক্ষীত দল। আমাদের পরিস্থিতির অবশ্যই উন্নতি হবে। এতে কোন সন্দেহ নেই।’
গত মৌসুমে ম্যানচেস্টার সিটি থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে লিগে দ্বিতীয় স্থান অর্জন করার বিষয়টি এসময় মরিনহো সামনে নিয়ে আসেন। তিনি বলেন, ‘আমি সবসময়ই বিশ্বাস করেছি গত মৌসুমে আমরা দারুন ফল করেছি। আমাদের থেকে ভাল দলগুলোও শেষ পর্যন্ত আমাদের পিছনেই ছিল। এই কারনেই আমি মৌসুমটাকে দুর্দান্ত হিসেবে আখ্যায়িত করেছি।’

মরিনহো শেষ পর্যন্ত বরখাস্ত হলেও তার স্থানে অস্থায়ী কোচ হিসেবে দায়িত্ব পালন করা রায়ান গিগসকেই পূর্ণাঙ্গ ম্যানেজারের দায়িত্ব দেয়া হবে। ২০১৩ সালে কিংবদন্তী এই ফুটবলার পাঁচ বছর ইউনাইটেডের অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করার পর চলতি বছর ওয়েলসের দায়িত্ব নিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরিনহো

২১ ফেব্রুয়ারি, ২০২২
১ অক্টোবর, ২০১৮
৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ